বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক

নিউইয়র্কের ব্রঙ্কস ভবনে আগুন, নিহত ১২

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম
আন্তর্জাতিক ডেস্ক

অ্যাপার্টেমন্ট ভবনে আগুন লেগে নিউ ইয়র্কের ব্রংক্স বরোতে অন্তত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিউ ইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও বলেন, ‘দুর্ঘটনায় এক বছর বয়সী একটি শিশু এবং আরও চারজন আহতও হয়েছেন। কি কারণে অগ্নিকাণ্ড ঘটেছে সেটা এখনো অজানা রয়েছে। নিউ ইয়র্কের গত ২৫ বছরের ভেতর এত মারাত্মক অগ্নিকাণ্ড আর ঘটেনি।

যে বাড়িটিতে আগুন লাগে সেটি ফোর্ডহ্যাম ইউনিভার্সিটি এবং ব্রংক্স চিড়িয়াখানার কাছাকাছি অবস্থিত। নিউ ইয়র্কের অগ্নি নির্বাপন দলের ১৬০ জন্য সদস্য প্রায় কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।  তারা জানিয়েছেন আনুমানিক সন্ধ্যা সাতটার দিকে প্রথম ফায়ার এলার্ম শুনতে পাওয়া যায় বাড়িটি থেকে। আশপাশের বাড়ির লোকজন কিছু করার আগেই আগুন ছড়িয়ে যায় পুরো বাড়িতে।

মেয়র ডি ব্লাসিও বলেন ‘ব্রংক্স এর একটা স্কুলে আপাতত আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর থাকার ব্যবস্থা করা হয়েছে। এটা অনেক বড় একটি দুর্ঘটনা। অনেকগুলো পরিবার আজ নিঃস্ব এবং অপূর্ণ হয়ে গেছে। আমরা একটা ভয়ানক শোকের স্থানে দাঁড়িয়ে আছি। আমাদের ধারণা অগ্নিকাণ্ডে এতো বড় হতাহতের ঘটনা গত তিন দশকের ভেতর আর ঘটেনি। এখন পর্যন্ত যা তথ্য পাওয়া গেছে তাতে করে মনে হচ্ছে এটা স্মরণকালের মধ্যে নিউ ইয়র্ক শহরের অন্যতম ভয়াবহ অগ্নিকাণ্ড যেখানে এতোগুলো মানুষ মারা গেল।’ পাঁচ তলা ভবনটিতে ২০টি অ্যাপার্টমেন্ট ছিলো। ভবনটির বয়স প্রায় ১০০ বছর।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ