বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


টাঙ্গাইলে জেলা বিএনপি কার্যালয় নিজেরাই ভাঙচুর করলেন কর্মীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: টাঙ্গাইলে বিএনপির দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনা ঘটেছে। আর কাজটি করেছেন বিএনপির কর্মীরাই। তবে তারা পদবঞ্চিত কর্মী বলে জানা গেছে।

জানা যায়, শুক্রবার বেলা ১২টায় জেলা বিএনপির কর্মী সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা আমান উল্লাহ আমানের আগমনকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটে।

জেলা বিএনপির কমিটি কমিটি গঠনের পর থেকেই পদাধিকারী ও পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ব্যাপক রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছিল। এরই মাঝে নবগঠিত কমিটি কর্মী সম্মেলনের উদ্যোগ গ্রহণ করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে আরো উত্তেজনা বৃদ্ধি পায়।

এ নিয়ে খারাপ পরিস্থিতির শঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে কোনো পক্ষকেই শহরে কর্মী সম্মেলন করার অনুমতি দেয়নি। পরে জেলা বিএনপির মূল কমিটি পৌর এলাকার কাগমারী বালুচরা নামক স্থানে কর্মী সমাবেশের আয়োজন করে।

কর্মী সম্মেলনের সংবাদ ছড়িয়ে পড়লে পদবঞ্চিত নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল শুরু করে। এক পর্যায়ে উত্তেজিত ওই বিদ্রোহী কর্মীরা জেলা বিএনপি কার্যালয়ে হামলা করে ব্যাপক ভাংচুর চালায়।

এ সংবাদ পেয়ে টাঙ্গাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে শহরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

এ প্রসঙ্গে জেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, প্রশাসনের ছত্রছায়ায় বিএনপি নামধারী আওয়ামীলীগের এজেন্টরা এ ঘটনাটি ঘটিয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান তারা।

অপর দিকে বিএনপির সমাবেশে চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী আমান উল্লাহ্ আমান বলেছেন, বেগম খালেদা জিয়াকে যদি সাজা দেওয়ার চেষ্টা করা হয় তাহলে সারা দেশে আগুন জ্বলবে।

আরআর


সম্পর্কিত খবর