মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


সৎসাহস থাকলে পদত্যাগ করে দৃষ্টান্ত স্থাপন করুন, শিক্ষামন্ত্রীকে চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, শিক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ দাবি করেছেন। তিনি বলেছেন, মন্ত্রী সহনশীল মাত্রায় ঘুষ গ্রহণের পরামর্শ প্রদান ও ঘুষ গ্রহণে বাধা দেয়ার সাহস নেই বলে বক্তব্য দিয়ে সাহসের পরিচয় দিয়েছেন বটে তবে নৈতিক অবস্থান থেকে তার পদত্যাগ করা উচিৎ।

তিনি মন্ত্রীকে লক্ষ্য করে বলেন, সৎ সাহস থাকলে পদত্যাগ করে দেশে দৃষ্টান্ত স্থাপন করুন।

গতকাল বুধবার দাওয়াতুন্নবী সা. উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ২
দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহফিলে শেষদিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মন্ত্রণালয়ের এক অধিদপ্তরের দুর্নীতির ব্যাপকতা রোধে কর্মকর্তাদের ‘সহনশীল’ মাত্রায় ঘুষ গ্রহণের পরামর্শ দিয়েছিলেন। তিনি সরকারি কর্মকর্তাদের পাশাপাশি নিজেসহ মন্ত্রীপরিষদের সকল সহকর্মীদের দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য করেছেন।

চরমোনাই পীর বলেন, সকলক্ষেত্রে রাসূল সা.-এর আদর্শের অনুসরণ ও অনুকরণ করতে হবে। সমাজে চলমান অশান্তি দুর করতে গিয়ে মানুষ বিভিন্ন জাগতিক মতবাদ গ্রহণ করছে। কিন্তু এতে সমাজের অশান্তি না কমে বরং বেড়েই চলেছে। আসলে আল্লাহপ্রদত্ত জীবনব্যবস্থা ইসলাম গ্রহণ না করলে কোন সমস্যার স্থায়ী সমাধান সম্ভব নয়।

একমাত্র ইসলামই পারে দুনিয়া ও আখেরাতের সমস্যা সমাধান করে দুনিয়াকে শান্তিময় ও বাসযোগ্য করে তুলতে।

তিনি আরও বলেন, চলমান শিক্ষানীতি ও শিক্ষাআইনে নাস্তিক্যবাদ সৃষ্টি করবে। তিনি শিক্ষানীতি ও শিক্ষাআইন সংশোধন করতে সরকারের কাছে জোর দাবি জানান।

সৈয়দ রেজাউল করীম জেরুসালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করায় ট্রাম্পের কঠোর
সমালোচনা করেন।

দাওয়াতুন্নবী স. মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে মাহফিল পরিচালনায় ছিলেন নগর সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া।

মাওলানা আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত তাফসির মাহফিলে বিশেষ অতিথি ছিলেন দারুল উলুম দেওবন্দ মাদরাসার মুহাদ্দিস ও  শিক্ষা সচিব আল্লামা মনিরুল ইসলাম নকশাবন্দি, চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, আল্লামা মুফতী দিলাওয়ার হোসাইন, অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, ঢাকা মহানগর উত্তর সভাপতি
অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আলহাজ্ব মুহা. আব্দুর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, উত্তর সহ-সভাপতি আলহাজ্ব হারুন অর রশিদ ও আলহাজ্ব আনোয়ার হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ