২০১৭-১২-২৮

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

৩৮তম বিসিএসের প্রিলি পরীক্ষা কাল

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম, ডেস্ক: আগামীকাল শুক্রবার ৩৮তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুইশো নম্বরের এই পরীক্ষায় এবার সর্বোচ্চ সংখ্যক পরীক্ষার্থী অংশ নিবে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন(পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এই জানায়। জানা যায়, পরীক্ষাকে কেন্দ্র করে বিশেষ সতর্কতা অবলম্বন করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পরীক্ষা কেন্দ্রে অনিয়ম রোধে আইনশৃঙ্খলা বাহিনী, বিভিন্ন মন্ত্রণালয় ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রে দুটি করে মেটাল ডিটেক্টর থাকবে। নারী পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশে সহায়তায় থাকবে নারী পুলিশ সদস্য।

ইতিমধ্যে পরীক্ষার হলে মোবাইল ফোন, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর এবং ব্যাগ নিষিদ্ধ করা হয়েছে। নিষিদ্ধ জিনিসপত্র পাওয়া গেলে পিএসসি অধীনে অনুষ্ঠিত পরবর্তী সমস্ত পরীক্ষায় তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

পরীক্ষার সময় হাতঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। সময় জানানোর জন্য পরীক্ষা কক্ষে পিএসসির পক্ষ থেকে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করা হবে।

এসএস/