বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস দুর্ঘটনা থেকে বাঁচতে যে দোয়া ও আমল করতেন হযরত উসমান রা.

ধর্মনিরপেক্ষতাও এবার গেরুয়া নিশানায়, সংবিধান বদলের হুমকি কেন্দ্রীয় মন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কখনো গোরক্ষা, কখনো তাজমহল বা টিপু, আবার কখনো বা দেশপ্রেমের পরীক্ষা- এসবই এখন বিজেপির রাজনৈতিক বাজার গরম রাখার নিত্য নতুন কৌশল। এবার সেই ধারায় সংযোজন হল নতুন এক অধ্যায়। ধর্মনিরপেক্ষতা এবং সংবিধানও এবার গেরুয়া নিশানায়। ভারতবর্ষের ধর্মনিরপেক্ষবাদ নিয়ে প্রশ্ন তুলে সংবিধান বদলের হুমকি দিলেন খোদ নরেন্দ্র মোদীর মন্ত্রী।

দেশের ধর্মনিরপেক্ষবাদীদের নিশানা করে রবিবার কর্ণাটকের এক সমাবেশে কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার হেগড়ে বলেন, “ভবিষ্যতে আমরা দেশের সংবিধান বদলে দেব।”‌ যাদের নিজেদের রক্ত সম্পর্কে কোনও শ্রদ্ধা নেই, তারাই ধর্মনিরপেক্ষ বলেও মন্তব্য করেন ঐ কেন্দ্রীয় মন্ত্রী। মন্ত্রীর এই মন্তব্যে ইতিমধ্যে সরগরম হয়ে উঠেছে দেশীয় রাজনীতি।

ধর্মনিরপেক্ষ ভারতবর্ষের ধর্মনিরপেক্ষ মানুষদের নিশানা করে অনন্ত কুমার হেগড়ে বলেন, “যারা নিজেদের ধর্মনিরপেক্ষ বলে দাবি করেন তাঁদের নিজেদের বংশ পরিচয় ও ঐতিহ্য সম্পর্কে কোনও শ্রদ্ধা নেই। কেউ ‌যদি নিজেকে হিন্দু, মুসলিম বা খ্রিষ্টান বলেন তাহলে আমার কোনও আপত্তি নেই। কিন্তু নিজেকে ধর্ম নিরপেক্ষ বললেই বিপদ।“

এদিকে বিজেপির ঐ মন্ত্রীর মন্তব্যের প্রতিক্রিয়ায় কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া বলেন, “অনন্ত কুমারের মতো নীচে নামতে পারব না আমরা। উনি একজন কেন্দ্রী মন্ত্রীয় হয়ে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছেন। আমরা আমাদের সংস্কৃতি সম্পর্কে যথেষ্ট অবহিত।” সূত্র : টিডিএন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ