বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮

ads

‘কাশ্মীর স্বাধীনতার হিরো’ বুরহান ওয়ানির প্রশংসাকারী পত্রিকা নিয়ে তোলপাড়!

OURISLAM24.COM
ডিসেম্বর ২৭, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: ‘কাশ্মীর স্বাধীনতার হিরো।’  বুরহানের প্রশংসা করা ম্যাগাজিন বিক্রি পঞ্জাবের মেলায়, দেশবিরোধী ব্যাপার কিনা, দেখছে পুলিশ, জানালেন মুখ্যমন্ত্রী

কাশ্মীরে গত বছর নিহত হিজবুল মুজাহিদিন সদস্য বুরহান ওয়ানিকে গৌরবান্বিত করে ছাপানো ম্যাগাজিন বিক্রির ঘটনায় চাঞ্চল্য। এখানে শিখ ঐতিহ্যের সঙ্গে জড়িত ‘জোর মেলা’-য় প্রকাশ্যে হিজবুল কমান্ডারের প্রশংসা করা ম্যাগাজিন বিক্রি হচ্ছে দেখে মিডিয়া খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহের প্রতিক্রিয়া জানতে চায়।

তিনি ওই মেলায় এসেছিলেন। বিতর্কিত ম্যাগাজিন বিক্রির ব্যাপারে তিনি জবাবে জানান, এর মধ্যে কোনও দেশবিরোধী ব্যাপার আছে কিনা, খতিয়ে দেখবে পুলিশ।

৪২ পৃষ্ঠার ম্যাগাজিনে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংহ হত্যায় দোষী সাব্যস্ত জগতার সিংহ হাওয়ারার ছবি, আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন আইসিসের ওপর একটি নিবন্ধও রয়েছে। তিহার জেলে বর্তমানে বন্দি হাওয়ারার ‘আজাদি’-র ওপর ‘বিশেষ’ বার্তা আছে ম্যাগাজিনে।

ভাঙ্গার (চ্যালেঞ্জ) নামে খালিস্তানপন্থী ওই ম্যাগাজিনের গত ২০১৬-র আগস্ট ইস্যুতে হিজবুল কমান্ডার বুরহানকে ‘কাশ্মীরের স্বাধীনতার হিরো’ বলে প্রশংসা রয়েছে। জুলাইয়ে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সে খুন হওয়ার পরের মাসেই ওই ম্যাগাজিনে তাঁকে নিয়ে লেখাটি বেরয়।

দীর্ঘ ১৮ মাস বাদে জোর মেলায় ৩০ টাকা দামে বিক্রি হচ্ছে ওই ম্যাগাজিন। বুরহানকে নিয়ে দুটি নিবন্ধের লেখক দল খালসা গোষ্ঠীর গজিন্দর সিংহ ও খালিস্তানের সমর্থক লেখক বলজিত্ সিংহ খালসা। গজিন্দর পাকিস্তানে আছে বলে সন্দেহ গোয়েন্দাদের।

এবিপি

এইচজে

এ জাতীয় আরও খবর