শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মন্ত্রীর আশ্বাসে অনশন ভাঙার সিদ্ধান্ত, একাংশের না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের আশ্বাসে অনশন ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন প্রাথমিকের সহকারী শিক্ষকরা।

আমরণ অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন প্রায় অর্ধশত শিক্ষক। এমন পরিস্থিতি প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শিক্ষকদের আশ্বস্ত করে বলেন, ‘দাবির যৌক্তিকতা তিনি উপযুক্ত ফোরামে তুলে ধরবেন। যেখানে তিনি নিজে,সচিব এবং ডিজি থাকবেন’।

তবে মন্ত্রীর এমন আশ্বাসে শিক্ষকরা আশ্বস্ত না হয়ে প্রতিবাদ করলে মন্ত্রী তাদের আশ্বস্ত করে বলেন, তাদের দাবি বাস্তবায়ন করা হবে।

এরপর শিক্ষক অনশন ভঙ্গ করতে রাজি হন।পর অনশনকারীদের পানি ও জুস খাইয়ে অনশন ভঙ্গ করান মন্ত্রী।

তবে শিক্ষকদের একাংশ  গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এর আশ্বাসে অনশন ভাঙ্গতে রাজি নন তারা প্রধানমন্ত্রীর কাছ থেকে ঘোষণা শুনতে চায়।

মন্ত্রীর প্রস্তাবে সুনির্দিষ্ট প্রস্তাব না থাকার পরেও আন্দোলন স্থগিত করায় ক্ষোভ প্রকাশ করেন সাধারণ শিক্ষকরা বলেন, তিনি নিজে যদি আমাদের আশ্বস্ত করেন যে প্রধান শিক্ষকের পরবর্তী স্তর সহকারী শিক্ষককের দেওয়া হবে তাহলে আমরা তা মেনে দেব।

উল্লেখ্য, সরকারি প্রাথমিক স্কুলে একজন প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষক যেখানে একাদশ গ্রেডে বেতন পান, সেখানে একই শিক্ষাগত যোগ্যতা নিয়ে চাকরিতে ঢোকা সহকারী শিক্ষকরা পান চতুর্দশ গ্রেডে।

এই ‘বৈষম্য’ কমিয়ে দ্বাদশ গ্রেডে বেতনের দাবিতে গত শনিবার থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন শুরু করেন সারা দেশ থেকে শিক্ষকরা।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ