মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


৫৭ কেজি ওজনের পোয়া মাছ, বিক্রি হলো ১ লক্ষ ৬০ হাজার টাকা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ, টেকনাফ প্রতিনিধি: টেকনাফ শাহপরীরদ্বীপে জেলেদের জালে একটি বড় পোপা (পোয়া) মাছ আটকা পড়েছে। মাছটির ওজন হয়েছে প্রায় ৫৭ কেজি। স্থানীয় মাছ ব্যবসায়ীরা মাছটির বাজার মূল্য অনুমান করেছে কমপক্ষে ১ লাখ ৮৫ হাজার টাকা।

জানা যায়, টেকনাফ শাহপরীরদ্বীপ উত্তর পাড়ার বাসিন্দা মো. ইউনুছের মালিকানাধীন ইঞ্জিন চালিত একটি মাছ ধরার নৌকা শনিবার ২৩ ডিসেম্বর সকালে বঙ্গোপসাগরের মাছ শিকারে যায়। নৌকার জেলেরা সাগরের অনতিদূরে জাল ফেলে দুপুরে জাল টানার এক ফাঁকে তারা ছোট বড় মাছের সাথে একটি বড় আকারের পোয়া মাছ আটকা পড়তে দেখে মাছটি নৌকায় তুলে নেয়।

পরে পশ্চিমপাড়া খালের ভাঙ্গার মাথায় মাছটি তোলা হলে অসংখ্য ক্রেতা দরদাম করার পর সাবরাং নোয়াপাড়ার ফিরোজ আহমদ নামে একজন মাছ ব্যবসায়ী ১ লাখ ৪০ হাজার টাকা মূল্যে ইউনুছের নৌকার জেলেদের কাছ থেকে মাছটি ক্রয় করেন। তাৎক্ষণিক ক্রেতা আরো ২০ হাজার টাকা লাভ করে মো. এবাদুর রহমান নামে আরেক ব্যবসায়ীর নিকট মাছটি বিক্রি করেছেন বলে জানিয়েছেন।

নৌকার মাঝি বাদল জানিয়েছেন ‘মাছটির বাজার মূল্যে প্রায় ২ লাখ টাকার কাছাকাছি হবে। তবে মাছটি দীর্ঘক্ষণ সংরক্ষণের আমাদের কাছে তেমন ব্যবস্থা না থাকায় কম সময়েই মাছটি বিক্রি করে দিয়েছি। আমরা হয়তো মাছটি আরো সময় অপেক্ষা করলে বা অন্য কোথাও বিক্রি করলে আরো বেশি দাম পেতাম। এখন যে দাম পেয়েছি তাতেও আমরা সবাই খুশি’।

নৌকার মালিক মো. ইউনুছ বলেন ‘শনিবার সকালে নৌকার মাঝি বাদলের নেতৃত্বে জেলে আব্দুর রশিদ, রাহমত, রহিম ও বদাইয়াসহ ২৪ জনের একটি জেলে দল প্রতিদিনের মতো সাগরে জাল ভাসাতে যায়, এসময় জালে একটি বড় পোয়া মাছ আটকা পড়ে। তবে এত বড় মাছ সাধারণত জালে আটকা পড়ে না। জেলেরা আমার সাথে আলাপ করে মাছটি উপযুক্ত মূল্যে বিক্রি করেছে’।

উল্লেখ্য, এর আগে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর গ্রামের জেলেদের জালে ধরা পড়েছিল বিশাল আকৃতির হাঙর। বিস্ময়কর হাঙরটি দেখতে নয়াপাড়া ঘাটে ভীড় জমিয়েছে শত শত মানুষ। উপস্থিত মানুষের ভাষ্য মতে, ২৫ মণেরও বেশি ওজনের হাঙরটির নাম হচ্ছে ‘সোয়াইন’। ২১ ডিসেম্বর হাঙরটি নুর মোহাম্মদ জেলের জালে ধরা পড়ে।

 

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ