বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

উত্তর আমেরিকায় মসজিদ নির্মাণে অর্থ কালেকশনে ব্যাপক সাড়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জ্যামাইকার কুইন্সের আল আরাফা মসজিদ সম্প্রসারণের জন্য ফান্ড রেইজিংয়ে ব্যাপক সাড়া দেখা গেছে। গত ১৭ ডিসেম্বর রোববার ইসলামিক সেন্টার লং আইল্যান্ডের (আইসিএলআই) হলে এ বিষয়ে সমবেত হয়েছিলেন কর্তৃপক্ষ। সেখানে বাংলাদেশিসহ বিভিন্ন কমিউনিটির মুসলিম ধর্মপ্রাণ মুসল্লি এবং কমিউনিটি অ্যাকটিভিস্টরা উপস্থিত ছিলেন।

সেই বৈঠকে এক লাখ সাতষট্টি হাজার ডলারের ঘোষণা আসে উপস্থিত অতিথিদের কাছ থেকে। এতে করে আল আরাফাহ মসজিদের ব্যয় বহনের ক্ষমতা আরও একধাপ এগিয়ে গেল।

মসজিদটি ২০০৬ সালে নির্মিত হয়েছিল। কিন্তু বর্তমানে মুসল্লি সংখ্যা বেড়ে যাওয়ায় স্থান সংকুলান হচ্ছিল না। তাই মসজিদটি বড় করার চিন্তা করেন। আর এতে ব্যয় ধরা হয়েছে ৫.৫ মিলিয়ন ডলার। এই তহবিল সংগ্রহের অংশ হিসাবে ফান্ড রেইজিংয়ের আয়োজন করা হয়।

ফান্ড রেইজিংয়ে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন উইমেন্স অ্যান্ড মুসলিম আমেরিকান অ্যাকটিভিস্ট এর কো-চেয়ারম্যান লিনডা সারসুর।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, মসজিদের চেয়ারম্যান আমির খান, বিশেষ অতিথি ডা. রশিদ উদ্দিন জাফর, মুফতি ড. ফারহান, ইমাম মো. ইবনে আহমেদ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মসজিদের সভাপতি শফিক হাসান, ভাইস প্রেসিডেন্ট মাহফুজ খান, সেক্রেটারি খন্দকার তারিকুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি মেজবাহ মাহমুদ, আহসান হাবীব এবং ট্রেজারার আবদুস সালাম খান, সহকারী ট্রেজারার মো. আশরাফ, বোর্ড অব ট্রাস্টি মেম্বার আজিজুল ইসলাম, নির্বাহী সদস্য ইব্রাহিম সাদেক, শাহ আহমেদ, হাসান আলি, হাসান মোল্লা, মাসুম খান ও আলী হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা মো. শোয়েব এবং মেজবা আহমেদ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ