বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


'লাভ জেহাদে'র অভিযোগ তুলে বিয়ের বিরোধিতা : পুলিশের লাঠিচার্জ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এক প্রাপ্তবয়স্ক তরুণী আর এক প্রাপ্তবয়স্ক তরুণের সঙ্গে পরিবারের সম্মতিতে বিয়ে করেছেন। কিন্তু এতেও নারাজ ভারতের উত্তরপ্রদেশের গায়িজাবাদের বিজেপি সমর্থক-কর্মীরা।

এই বিয়ের বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন তাঁরা। বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে আনতে পুলিশকে লাঠিও চালাতে হয়। এরপর বিজেপি পুলিশের দিকে অভিযোগের আঙুল তুলেছে এবং মুখমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে অভিযোগ জানানোর কথাও বলেছে।

পেশায় চিকিত্সক রাজনগরের এক তরুণী তাঁর সহপাঠী যুবকের সঙ্গে আদালতে গিয়ে বিয়ে করেন। যুবক একটি বহুজাতিক সংস্থার পদস্থ কর্মী। দুজনের মধ্যে দীর্ঘদিন ধরেই প্রেমের সম্পর্ক ছিল। দুজনের পরিবারই বিয়েতে সম্মতি দিয়েছে।

বিয়ের পর পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠানের বন্দোবস্ত করা হয়। বর ও কনের ধর্ম আলাদা। এ কথা প্রকাশ্যে আসতেই বিজেপির কর্মী-সমর্থকরা লাভ জেহাদের অভিযোগ তুলে কনের বাড়ির সামনে জমায়েত করে।

পুলিশ বিক্ষোভকারীদের মোকাবিলা করে। কনের পরিবারের লোকজনও ঘটনাস্থলে এসে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু এতে বিক্ষোভকারীরা সন্তুষ্ট হননি। এদিকে, ভিড় বাড়তেই থাকে। এই অবস্থায় লাঠি চালিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ।

এরপর বিজেপির নেতা-কর্মীরা রাস্তা অবরোধ করেন, স্লোগান দেন। এসএসপি-র হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এসএসপি ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। ডিএসপি জানিয়েছেন, দুই পক্ষের সম্মতিতেই বিয়ে হয়েছে।

এবিপি নিউজে

এইচজে


সম্পর্কিত খবর