মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


হাতি দিয়ে সড়কে চাঁদাবাজি; নজর নেই প্রশাসনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নূরুল জান্নাত মান্ন‍া, পাকুন্দিয়া প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌর এলাকায় হাতি দিয়ে চাঁদাবাজি করা হয়েছে বলে অভিযোগ করেছে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ পথচারীরা।

তারা জানান, অতীতের ন্যায় আবারো হাতি দিয়ে চাঁদাবাজি করছে,ফলে বিঘ্ন ঘটছে সাধারণ ব্যবসায়ী ও পথচারীদের।

গতকাল বৃহস্পতিবার (২১শে ডিসেম্বর) সরেজমিনে দেখা যায়,  সকাল ৯টার দিকে পাকুন্দিয়া পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়কে ১টি হাতি দিয়ে চাঁদা তোলা হচ্ছে। এসময় পাকুন্দিয়া বাজারের দোকানদারদের থেকে হাতি দিয়ে ১০ টাকা হারে চাঁদা তোলা হচ্ছিলো।

শুধু দোকানদারই নয় সড়কের যানবাহন থেকে শুরু করে পথচারীরা পর্যন্ত বাদ পড়ছেনা হাতিওয়ালাদের হাত থেকে। ফলে জনমতে আতংক দেখা দিয়েছে।

[caption id="" align="alignnone" width="960"] এক রিক্সাওয়ালার কাছ থেকে চাঁদা নেয়া হচ্ছে[/caption]

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, হাতি নিয়ে টাকা সংগ্রহ করা এক প্রকারের চাঁদাবাজি। অজ্ঞাত এক ব্যক্তি বড় ১টি হাতি নিয়ে ছোট বড় সকল দোকান থেকে কমপক্ষে ১০ টাকা হারে নিচ্ছে। হাতির উপড়ে বসে থাকা লোকটির হাত ও পায়ের ইশারাই দোকানের সামনে গিয়ে হাতির শুঁড় ঠেকিঁয়ে টাকা হাতিয়ে নিচ্ছে। এখানেই শেষ নয়, ১০ টাকার কম হলে হাতি টাকা নিচ্ছেনা। হাতির হুংকারে শেষমেষ ১০ টাকা দিতে বাধ্য হচ্ছে ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা আরো বলেন, হাতিকে ব্যবহার করে এক ধরনের চাঁদাবাজি করছে, কিন্তু প্রশাসনের নজরে নেই । ব্যবসায়ী ও পথচারীরা ক্ষুব্ধ হচ্ছেন এ প্রকাশ্যে চাঁদাবাজি দেখে।

পাকুন্দিয়া থেকে হাতি দিয়ে চাঁদাবাজি বন্ধ করতে ভোক্তভুগী ব্যবসায়ী ও সাধারণ পথচারীরা প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করছেন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ