শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


১০ হাজার চিকিৎসক নিয়োগ দিবে সরকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সারা দেশে চিকিৎসক সংকট কাটাতে শিগগিরই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দিবে সরকার। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সংকট কাটাতে ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে এবং জরুরি ভিত্তিতে খুব দ্রুতই পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এ নিয়োগ হয়ে গেলে গ্রামগঞ্জে আর চিকিৎসক সংকট থাকবে না।

গতকাল রোববার ভারতের ত্রিপুরা থেকে ফিরে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে এক মতবিনিময় সভায় এ তথ্য দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, দরিদ্র মানুষের একটাই জায়গা সরকারি হাসপাতাল ও হেলথ কমিউনিটি ক্লিনিক। ঠিকভাবে চিকিৎসাসেবা দিতে না পারলে এসব দরিদ্র মানুষের যাওয়ার জায়গা নেই। এজন্য তিনি চিকিৎসকদের সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের লোকবল সংকটের সমাধান করে এবং প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন করে অচিরেই নবনির্মিত ৫০ শয্যার হাসপাতালের উদ্বোধন করা হবে বলে তিনি জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়। প্রায় ৫ বছর ক্লিনিক তালাবদ্ধ ছিল। মানুষ কোনো সেবা পায়নি। আওয়ামী লীগ ক্ষমতায় এসে আবার কমিউনিটি ক্লিনিক চালু করেছে।

আগামী নির্বাচন প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। গণতন্ত্রের প্রধান কথা হচ্ছে ভোট। আগামী বছর নির্বাচন হবে। সেই নির্বাচনে অংশগ্রহণে আপনারা (বিএনপি) আসেন। নির্বাচনের মাধ্যমে জনগণ যে রায় দেবে তা আমরা মেনে নেব। আমরা বিশ্বাস করি এ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আওয়ামী লীগকেই ভোট দেবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মুজিবুল হক, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. নিশিত কুমার নন্দি, বিএমএ ব্রাহ্মণবাড়িয়া শাখার সভাপতি ডা. আবু সাঈদ, ইউএনও মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া উপজেলার সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহ আলম, স্বাস্থ্য কর্মকর্তা শফিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপক জয়নাল আবেদীন, মনির হোসেন বাবুল প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ