শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দুই দিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন তুরস্কের প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইয়ালদিরিম দুইদিনের সফরে আজ রাতে ঢাকায় পৌঁছেছেন। আজ সোমবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় নিজস্ব বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখানে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী তাকে অভ্যর্থনা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বিনালি ইয়ালদিরিম বাংলাদেশ সফসে এসেছেন। আগামীকাল মঙ্গলবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেবেন। বৈঠক শেষে দুই দেশের এসএমই ফাউন্ডেশন এবং স্ট্যান্ডার্ড ইনস্টিটিউটের মধ্যে দু’টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া গত মাসে তুরস্ক সফরকালে তুরস্কের প্রধানমন্ত্রীর কাছে বাংলাদেশ সফরের আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

বিনালি ইয়ালদিরিম মঙ্গলবার সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। তিনি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান জানাবেন।

বাংলাদেশ সফররকালে তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইয়ালদিরিমের সঙ্গে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এই বৈঠক হবে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ ও এনামুল হক চৌধুরী উপস্থিত থাকবেন।

তুরস্কের প্রধানমন্ত্রী বুধবার কক্সবাজারের শরণার্থী শিবির পরিদর্শন করবেন। পরে সেখান থেকেই তিনি তুরস্কের উদ্দেশে রওনা হবেন। আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ