শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শহীদদের স্মরণে ‘সওতুল কোরআন’ মাদরাসার ব্যতিক্রমী আয়োজন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাওলানা আলী আজম

আজ মহান বিজয় দিবস উপলক্ষে দেশব্যাপী চলছে নানান কর্মসূচি। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলছে র‍্যালি, শোভাযাত্রা, বিজয় মিছিল। কোথাও কোথাও নাচ-গানসহ নানানপ্রকার আয়োজন।

এ উপলক্ষে রাজনৈতিক দলগুলোও নানান কর্মসূচি হাতে নিয়েছে। সব মিলিয়ে দেশব্যাপী উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। যুবক ছেলেরাও ট্রাক, মিনিট্রাক বাসে করে ডিজিটাল সাউন্ড সিস্টেমের তালে-তালে নেচে-গেয়ে রাজপথ, বিনোদন কেন্দ্র এবং পার্কগুলোতে একপ্রকার অসহনীয় উদ্ভট পরিস্থিতির জন্ম দিয়েছে।

তবে মহান দিবস উপলক্ষে সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী এক আয়োজন করেছে উত্তর চট্টলার সুপ্রসিদ্ধ আলোড়ন সৃষ্টিকারীকারী হিফজ প্রতিষ্ঠান ‘সওতুল কোরআন’ পরিবার।

সওতুল কোরআন পরিবার প্রজম্মের মধ্যে দেশপ্রেমে আত্মনিয়োগকারী মুক্তিযুদ্ধের অবিসংবাদিত বীর শহীদ সেনানীদের আত্মার মাগফিরাত কামনা ও লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত প্রিয় মাতৃভূমির স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার দৃঢ় মানসিকতা তৈরির লক্ষ্যে আয়োজন করছে ব্যতিক্রমী এই শিক্ষা সফর। সবার মাঝে ব্যতিক্রমী আমাদের এই আয়োজন।

এই আয়োজনে নেই চিরচেনা দৃশ্য। নেই লোক দেখানো লৌকিকতা। নেই ভুয়া দেশপ্রেমের অতি দরদ। আছে বাস্তবতা। আছে প্রকৃত দেশপ্রেমের উৎকৃষ্ট উদাহরণ। তথাকথিত যেই বিজয় দিবস দেশবাসী পালন করে আসছে যুগযুগ ধরে তাতে মুক্তিযুদ্ধের মহান শহীদদের দু-পয়সার ফায়দাও নিহিত নেই।

কিন্তু আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি আমাদের এই আয়োজনের মাধ্যমে শহীদদের আত্মা শান্তি পাবে। মুক্তি পাবে তারা। কারণ আমাদের আয়োজন পরিবেশিত হচ্ছে পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে। হচ্ছে দেশীয় সঙ্গীত, হামদ-নাত।

মহান মুক্তিযুদ্ধের শহীদের আত্মার শান্তি কামনা করছি।

ফেসবুক টাইমলাইন থেকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ