বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

জাকির নায়েকের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ দিতে পারেনি ভারত : ইন্টারপোল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আলোচিত ধর্মপ্রচারক ডা. জাকির নায়েকের (৫২) বিরুদ্ধে বিদেশ ভ্রমণে বিধিনিষেধ আরোপ করে রেড কর্নার নোটিশ জারির ভারতীয় অনুরোধ ফিরিয়ে দিয়েছে ইন্টারপোল।

ইন্টারপোল বিভিন্ন দেশের পুলিশ সংস্থাকে তাদের ডাটাবেজ থেকে এই টিভিবক্তা-সম্পর্কিত তথ্য সরিয়ে ফেলার জন্য বলেছে।

ইন্টারপোল ডা. জাকির নায়েকের আইনজীবীকে চিঠিতে জানিয়েছে, ভারত সরকার রেড কর্নার নোটিশ জারির যে আবেদন জানিয়েছিল, তা বাতিল করা হয়েছে। পর্যাপ্ত প্রমাণ না থাকায় এই আবেদন বাতিল করা হয়।

এদিকে, ভারতের আবেদন বাতিলের পর একে স্বাগত জানিয়ে জাকির নায়েক এক ভিডিও বার্তায় বলেন, আমি অব্যাহতি পেলাম। কিন্তু আশা করি, ভারত সরকার এবং ইন্ডিয়ান এজেন্সিগুলো যদি আমার সঙ্গে ন্যায়বিচার করে, তাহলে সব অভিযোগ থেকেই আরও বেশি নির্দোষ প্রমাণ হব। তিনি শিগগিরই দেশে ফিরতে পারবেন বলেও আশা ব্যক্ত করেন।

জাকির নায়েকের আইনজীবী পিটার বিনিং কিছুদিন আগে ইন্টারপোলকে দেয়া এক চিঠিতে জাকির নায়েকের বিরুদ্ধে জারি হওয়া নোটিশ তুলে নেয়ার অনুরোধ করেন।

এর আগে ভারত ইন্টারপোলের কাছে আবেদন করে, যাতে জাকির নায়েকের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করা হয় এবং তাকে ভারতে ফিরিয়ে এনে সন্ত্রাসে জড়িত থাকার অভিযোগে শাস্তির ব্যবস্থা করা যায়।

ডা. নায়েক বর্তমানে অবস্থান করছেন মালয়েশিয়ায়। গত বছর বাংলাদেশে গুলশান হামলার পর ১ জুলাই ভারত ছেড়ে যান তিনি। ওই বছরের ডিসেম্বরে তার বিরুদ্ধে মামলা হয়।

এরপর তার ইসলামপ্রচারক সংস্থা আইআরএফকে নিষিদ্ধ করে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বাংলাদেশেও জাকির নায়েকের চ্যানেল পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ