শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তরের বর্ণাঢ্য বিজয় র‌্যালী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনাইদ শোয়েব
কুড়িল বিশ্বরোড থেকে
মহান বিজয় দিবস উপলক্ষ্যে আজ সকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা উত্তরের উদ্যোগে এক বর্নাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়।

র‌্যালীটি সকাল ৮ টায় রাজধানীর যমুনা ফিউচার পার্ক চত্ত্বর থেকে শুরু হয়ে প্রগতি সরণি হয়ে কুড়িল চৌরাস্তা প্রদক্ষিণ করে বিশ্বরোডে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে ইশা ছাত্র আন্দোলনের বিপুলসংখ্যক নেতা কর্মী উৎসাহের সাথে অংশগ্রহণ করেন। র‌্যালীর পূর্বে যমুনা ফিউচার পার্ক চত্তরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের শুরুতেই ১৯৭১ এ শহিদদের আত্মার মাগফিরাত কামনায় সম্মিলিতভাবে সুরা ফাতিহা ও সুরা ইখলাস তেলাওয়াত করা হয়।এবং সকল মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহসভাপতি ঢাকা বিশবিদ্যালয়ের ছাত্র শেখ ফজলুল করিম মারুফ।এতে সভাপতিত্ব  করেন ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তরের সভাপতি কে এম শরিফুল ইসলাম।

এইচ এম এনামুল হকের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে শেখ ফজলুল করিম মারুফ বলেন, মুক্তিযুদ্ধ হয়েছিলো মানবিকতা সাম্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য। কিন্তুু আজ স্বাধীনতার ৪৬ বছর পরও তা প্রতিষ্ঠিত হয়নি।

এর কারণ হিসেবে তিনি বলেন, আমাদের ভিতরে নীতির অভাব রয়েছে।
নেতা পরিবর্তন হচ্ছে কিন্তুু নীতি পরিবর্তন হচ্ছেনা। তিনি সকলকে নীতি পরিবর্তনের আন্দোলনে যোগ দেয়ার আহবান জানান।  বিজয় দিবস উদযাপন কারীদের প্রতি দুখ:ভরে বলেন, বিজয় দিবসকে শুধু বক্তৃতা আর গানের মধ্যে সীমাবদ্ধ করে নেয়া হয়েছে।

অথচ যারা শহিদ হয়েছেন তাদের এই গান বক্তৃতা কোন উপকারে আসেনা। তাই ইশা ছাত্র আন্দোলন আজকের বিজয় দিবসের এই রেলীর মাধ্যমে সকলকে নিয়ে দোয়া, তিলাওয়াত এর মাধ্যমে শহিদদের স্মরণ করছে।

সভাপতির বক্তব্যে কে এম শরিফুল ইসলাম বলেন ‘মুক্তিযোদ্ধাদের কাছে শুনেছি, যুদ্ধে নামার সময় গলায় আল্লাহ আকবার লেখা কাগজ ঝুলিয়ে যুদ্ধ করতন। আল্লাহু আকবার বলে ফায়ার করতেন!
সেই ‘আল্লাহু আকবার’ স্লোগানের যুদ্ধ এখন কতিপয় নাস্তিকরা দখল করে নিতে চাচ্ছে। ইশা ছাত্র আন্দোলন তা কখনো করতে দিবে না!

তিনি আরও বলেন, ন্যায়বিচার ও সাম্য প্রতিষ্ঠায় ইসলামী শাসনের কোন বিকল্প নেই।
তাই সাম্যবাদের দেশ গড়তে সবাইকে নিয়ে তিনি ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার শপথ নিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন মহানগর উত্তর সহ-সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক এইচ এম এনামুল হক, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম এবং ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক হাফেজ আবু হানিফ ভূইয়া প্রমুখ।

র‌্যালী শেষে শহিদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ