শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


৬১ হাজার ৮৩টি স্থানে জাতীয় পতাকা ওড়াবে ইসলামিক ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষে শনিবার ইসলামিক ফাউন্ডেশন (ইফা) সারাদেশের ৬১ হাজার ৮৩টি স্থানে জাতীয় পতাকা উত্তোলন করবে। এ ছাড়া ইফার উদ্যোগে দিনটিতে বিশেষ দোয়া মাহফিল এবং বিজয় দিবসের তাৎপর্য এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) ইফার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে ১৬ ডিসেম্বর সকাল ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র কোরআনখানি, মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি জেলা ও বিভাগীয় কার্যালয় ৫৫০টি উপজেলা, জোন মডেল ও সাধারণ রিসোর্স সেন্টার, প্রাক-প্রাথমিক গণশিক্ষার ৫৯ হাজার ৯৬৮টি কেন্দ্র, ৫০টি ইসলামিক মিশন, ১৯টি ইবতেদায়ী মাদ্রাসা ও ৪২৫টি মক্তব ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিসহ মোট ৬১ হাজার ৮৩টি স্থানে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

একইসঙ্গে দেশের সব স্থানে থাকবে বিজয় দিবসের তাৎপর্য, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল।

এছাড়া শনিবার বাদ যোহর দেশের সকল মসজিদে মুক্তিযুদ্ধের বীর শহীদদের রূহের মাগফিরাত কামনা এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজনের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ