শনিবার, ২১ এপ্রিল ২০১৮

দেশব্যাপী মজলিসের বিক্ষোভ; জেরুসালেম হবে ইসরায়েলের কবরস্থান

OURISLAM24.COM
ডিসেম্বর ১৫, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: দেশব্যাপী বিক্ষোভ দিবসের কর্মসূচি অনুযায়ী বাংলাদেশ খেলাফত মজলিস রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে।

বিক্ষোভ দিবসে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী বায়তুল মোকাররম উত্তর গেইটে ঢাকা মহানগরীর বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, ট্রাম্প জেরুসালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি দিয়ে অবৈধ ইসরাইল ও ইহুদীদের দালালে পরিণত হয়েছে।

বিশ্ব মুসলিম নেতৃবৃন্দ ও মুসলমানরা ট্রাম্পের এ স্বীকৃতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সুতরাং ট্রাম্পকে এ স্বীকৃতি বাতিল করতে হবে এবং মুসলমানদের প্রথম কেবলার স্থান জেরুসালেম ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করতে হবে।

তিনি আরো বলেন, ট্রাম্প এ ঘোষনা বাতিল না করলে মুসলিম বিশ্ব যেভাবে ঐক্যবদ্ধ হয়েছে জেরুসালেম ইসরাইলের রাজধানী নয় ইসরাইলের কবরস্থানে পরিণত হবে।

তিনি আরো বলেন, ট্রাম্প মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। যুদ্ধের মোকাবেলায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে এবং আমেরিকার সকল পণ্য বর্জন করা সময়ের দাবী।

ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা এনামুল হক মূসার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীনের পরিচালনায মিছিল পূর্ব সমাবেশে আরো উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, কেন্দ্রীয় অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা ফয়সাল আহমদ

ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, মাওলানা আবু ইউসূফ মুহাম্মদ নাসির, সহ-সেক্রেটারী মাওলানা আনোয়ার হোসাইন রাজী, সাংগঠনিক সম্পাদক মাওলানা কামালুদ্দীন ফারুকী, ছাত্র মজলিসের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ, ঢাকা মহানগর উত্তর সভাপতি মুহাম্মদ সাদিক সালিম, দক্ষিণ সভাপতি মাহমুদুল হাসান প্রমুখ।

মাওলানা সিরাজুল ইসলাম সিরাজীর সভাপতিত্বে সিলেট মহানগর, মাওলানা হোসাইন আহমদের সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলা, মাওলানা ইসমাঈল নূরপুরীর সভাপতিত্বে নরসিংদী জেলা, মুফতি হাবীবুর রহমানের সভাপতিত্বে মৌলভীবাজার জেলা, মাওলানা মুসা মোল্লার সভাপতিত্বে সুনামগঞ্জ জেলা,মাওলানা আনোয়ার আলীর সভাপতিত্বে হবিগঞ্জ জেলা, মাওলানা আব্দুল আজীজের সভাপতিত্বে বি-বাড়িয়া জেলাসহ বিভিন্ন জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল বের করা হয়।