বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মিয়ামারে রয়টার্সের দুই সাংবাদিক গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিয়ামারে পুলিশের সঙ্গে দেখা করতে যাওয়ার পর লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের দুই সাংবাদিককে গ্রেফতার করেছে মিয়ানমার কর্তৃপক্ষ। খবর রয়টার্স।

গতকাল বুধবার মিয়ানমার সরকারের মুখপাত্র জাও তাই গ্রেফতারের খবর নিশ্চিত করেন। ওই মুখপাত্র জানায় শুধুমাত্র দুই সাংবাদিককেই গ্রেফতার করা হয়নি।সংশ্লিষ্ট পুলিশ সদস্যকেও গ্রেফতার করা হয়েছে।

জাও তাই বলেন, আমরা ওই পুলিশ সদস্য ও রিপোর্টারদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। তবে কী কারণে তাদের গ্রেফতার করা হয়েছে সে ব্যপারে কিছুই জানায়নি জাও।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করে রয়টার্সের গ্লোবাল কমিউনিকেশন প্রধান অ্যাবে সেরফোস বলেন, আমরা জরুরি ভিত্তিতে জানতে চেয়েছি তারা কোন পরিস্থিতিতে গ্রেফতার হয়েছে এবং বর্তমানে তাদের কী অবস্থা।

তিনি বলেন, ওয়া লোন ২০১৬ সালে রয়টার্সে যোগ দিয়েছেন, তিনি রাখাইনে রোহিঙ্গা ইস্যুতে রিপোর্ট করে আসছিলেন। কিয়াও সোয়ে ও গত সেপ্টেম্বরে রয়টার্সে যোগ দিয়েছেন।

এদিকে ইয়াঙ্গুনে অবস্থিত মার্কিন দূতাবাস এক বিবৃতিতে বলেছে, পুলিশের সঙ্গে দেখা করতে যাওয়ার পরে সেখানে গ্রেফতার হওয়া রয়টার্সের দুই সাংবাদিকের গ্রেফতার হওয়ার ঘটনায় আমরা গভীর উদ্বিগ্ন।

গণতন্ত্রের সফলতার জন্য সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করতে দেয়াটা জরুরি। আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি যেন সরকার গ্রেফতার হওয়ার কারণ ব্যাখ্যা করে এবং এই সাংবাদিকদের সঙ্গে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করার ব্যবস্থা করে। রয়টার্স।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ