বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

শান্তিনগরে শেষ হলো হেফাজতের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি: স্মারকলিপি পেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ শোয়েব
শান্তিনগর থেকে

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক পবিত্র জেরুসালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে আজ রাজধানী ঢাকায় হেফাজতে ইসলাম বাংলাদেশ  পূর্ব  ঘোষণা অনুযায়ী মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করেছে।

মূল কর্মসূচি ১১ টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই বিপুল পরিমাণ সাধারণ মুসলামান, আলেম উলামা ও ছাত্র জনতা বাইতুল মোকাররমের উত্তর গেইটে জড়ো হতে থাকে।

দুপুর পৌনে ১২টার দিকে বিপুল সংখক নেতাকর্মী নিয়ে হেফাজতে ইসলামের মিছিলটি বায়তুল মোকাররম চত্বর থেকে পল্টন হয়ে বিজয় নগর মোড় ও কাকরাইল মোড় পার হয়ে মার্কিন দুতাবাস অভিমুখে যাওয়ার চেস্টা করলে শান্তিনগরে পুলিশ আটকে দেয়।

এ সময় সড়কের দুপাশে কাটাতারের ব্যারিকেড দিয়ে বিপুল সংখক পুলিশ মোতায়েন করা হয়। মালিবাগ থেকে শান্তিনগর পর্যন্ত জলকামান ও সাঁজোয়া যানের বহরও লক্ষ্য করা যায়।

মিছিলের কর্মীরা পুলিশ ব্যারিকেড ভাঙ্গার চেস্টা করলে হেফাজত নেতারা নিবৃত্ত করেন।

সেখানে এক সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে হেফাজতে ইসলাম মহানগর সভাপতি আল্লামা নুর হোসাইন কাসেমী বলেন, ‘আমরা জেরুসালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার প্রতিবাদে নিয়মতান্ত্রিক প্রতিবাদ চালিয়ে যাবো। আমরা চাই মার্কিন সরকার জেরুসালেমকে ফিলিস্তিনিদের রাজধানী ঘোষণা করুক’।

‘যতোদিন পর্যন্ত জেরুসালেমকে ফিলিস্তিনিদের রাজধানী ঘোষণা না করা হবে ততোদিন হেফাজতে ইসলাম আল্লামা আহমদ শফী ও জুনায়েদ বাবুনগরীর নেতৃত্বে আন্দোলন চালিয়ে যাবে’

এদিকে মিছিলে বাধা দেয়ায় বেলা ১টার দিকে আল্লামা নুর হোসাইন কাসেমীর নেতৃত্বে হেফাজতে ইসলামের একটি প্রতিনিধি দল ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আমেরিকান দূতাবাসে স্মারকলিপি প্রদান করতে রওনা দেন।

এর আগে বায়তুল মোকাররম চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে হেফাজতে ইসলামের শীর্ষ নেতৃবৃন্ধ বক্তব্য প্রদান করেন।

সমাবেশ থেকে সকল নেতারা জেরুসালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা বাতিল না করলে আমেরিকার সাথে সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানান বাংলাদেশ সরকারের প্রতি।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সহ সভাপতি জুনাইদ আল হাবিব, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী প্রমুখ।

সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী সমাবেশে উপস্থিত হতে না পারায় তার প্রতিনিধি প্রেরণ করেন।

এইচজে

সুখবর: দেশের প্রথম উভচর যান তৈরি হচ্ছে আলেম বিজ্ঞানীর হাতে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ