শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

‘প্রযুক্তির অপব্যবহার না রুখলে মেধাশূন্য হবে প্রজন্ম’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আমিন ইকবাল: নুরানী প্রদ্ধতির আবিষ্কারক শায়খুল কুরআন কারী বেলায়েত হোসাইন রহ. প্রতিষ্ঠিত ‘নুরানী তা’লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ’-এর তৃতীয় শ্রেণির কেন্দ্রীয় সমাপনী পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকাল ৪টায় রাজধানীর মুহাম্মদপুরে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন বোর্ডের সভাপতি মাওলানা কালিমুল্লাহ জামিল হুসাইন।

এর আগে সভাপতির হাতে ফলাফল তুলে দেন মহাসচিব মাওলানা ইসমাইল বেলায়েত হোসাইন ও পরীক্ষা নিয়ন্ত্রক আবু বকর সিদ্দীক।

কেন্দ্রীয় পরীক্ষায় সারাদেশ থেকে ২০ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৮৩ ভাগ উত্তীর্ণ হয়েছে। পরীক্ষার্থীরা http://nooraniboard.com ওয়েবসাইটের মাধ্যমে ফল জানতে পারবে।

সভাপতির বক্তব্যে মাওলানা কালিমুল্লাহ জামিল হুসাইন বলেন, নুরানী পদ্ধতির এই আবিষ্কার শায়খুর কুরআন কারী বেলায়েত হোসাইন রহ. প্রতিষ্ঠা করেছেন। তিলে তিলে গড়ে তোলা এই প্রতিষ্ঠান সমাজের ঘরে ঘরে আলো ফোটাচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে দেশব্যাপী প্রতিযোগিতার মধ্যদিয়ে কুরাআনের চর্চা এগিয়ে চলবে, কুরআনের খেতমদ আরও প্রসারিত হবে ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, বিশেষ করে আজকের শিশু-কিশোরদের মাঝে নীতি-নৈতিকতা ও মহানবী সা. এর মানবিক আর্দশ ছড়িয়ে দেওয়ার জন্যই আমরা চেষ্টা করছি। তবে, অভিজ্ঞতা থেকে বলছি, অভিভাবকসহ শিশু-কিশোররা প্রযুক্তির অপব্যবহারে জড়িয়ে যাচ্ছে। অভিভাবকরা সচেতন না হলে- শিশু-কিশোরদের প্রযুক্তির অপব্যবহার রুখতে না পারলে, আগামী প্রজন্ম মেধাশূন্য হয়ে পড়বে বলেও মনে করেন তিনি।

সভাপতির বক্তব্যে বোর্ডের মহাসচিব মাওলানা ইসমাঈল বেলায়েত হোসাইন বলেন, আলহামদুলিল্লাহ, পরীক্ষা শেষ হওয়ার মাত্র ১৩ দিনের মাথায় আমরা কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পারছি। সরাদেশের শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে ফলাফল দেখতে পারবে।

তিনি শিক্ষার্থীদের আরও ভালো ফলের জন্য পড়ালেখায় গভীর মনোযোগী হওয়ার পরামর্শ দেন। পাশাপাশি শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের প্রতি পাঠদানে যত্নবান হওয়ার আহ্বান জানান।

যুগ্ম মহাসচিব নুর আহমদ আল ফারুকের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু বকর সিদ্দিক, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আমিনুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক হারুনুর রশীদ, অর্থ সচিব আব্দুর রশীদ, দফতর সম্পাদক ইউনুস খালেদ, সদস্য মুহাম্মাদুল্লাহ, মাহফুজ, হাসান নুরুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ৬ দিনব্যাপী এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। সারাদেশ থেকে প্রায় চার’শ কেন্দ্রে বিশ হাজার পরিক্ষার্থী নূরানী তালিমুল কুরআন বোর্ডের তৃতীয় শ্রেণীর কেন্দ্রীয় সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ