বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ধুনটে তিন দিনের বিশ্ব ইজতেমা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বগুড়ার ধুনটে শুরু হয়েছে ৩ দিনব্যাপী দেশের দ্বিতীয় বৃহত্তম ৪০তম বিশ্ব ইজতেম। অন্যান্য বারের মতো এবারও উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম স্কুলের সামনে ময়দান ইজতেমা শুরু হয়েছে।

আজ বিকেলে আসরের নামাজের পর উদ্বোধনী বয়ানের মধ্যে দিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হয়।

ইজতেমা আয়োজক কমিটির সুরা সদস্য হুমায়ন কবীর বলেন, ঢাকা-কাকরাইল মসজিদের তত্বাবধায়নে সরুগ্রাম ৪০তম বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। দেশ-বিদেশের হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লীগণ ইজতেমা ময়দানে সমবেত হয়েছেন।

ইজতেমায় নবী রাসূলের তরিকা ও আল্লাহর ইবাদত বন্দেগীসহ ধর্মীয় বিষয়াদী নিয়ে প্রতিদিন ফজর, যোহর, আছর ও মাগরিবের নামাজ আদায় শেষে দেশ-বিদেশের ওলামায়ে কেরামগণ কোরআন ও হাদিস থেকে বয়ান পেশ করবেন। এছাড়া ইজতেমায় তাবলিগ জামায়াতের গুরুত্ব, কার্যক্রম ও করণীয় বিষয়ে মুসল্লিদের অবগত করবেন। প্রতি বছরের মতো এবারও সৌদি আরব, মরক্কো, মালয়েশিয়াসহ বিশ্বের অনেক দেশ থেকে মুসুল্লিরা ইজতেমার জমায়েত হয়েছেন।

বগুড়ার ধুনট থানার ওসি মিজানুর রহমান বলেন, ইজতেমা ময়দানে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন আইন প্রয়োগকারী সংস্থার বিভিন্ন পর্যায়ের লোকজন। বিদেশি মুসুল্লিদের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আগামী ১৫ ডিসেম্বর দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করে মুনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি ঘটবে।

ইলম ও ওলামা সম্পর্কে হজরতজি ইলিয়াস রহ. এর গুরুত্বপূর্ণ বাণী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ