শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সৌদি আরবের সঙ্গে সুসম্পর্ক স্থাপনে প্রস্তুত ইরান : রুহানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, তার দেশ সৌদি আরবের সঙ্গে সুসম্পর্ক স্থাপনে প্রস্তুত। তার আগে ইয়ামেনে বোমা বর্ষণ বন্ধ করতে হবে। ইসরাইলের সঙ্গে যোগাযোগ ছিন্ন করতে হবে।

রোববার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে তিনি একথা বলেন।

তিনি বলেন, আঞ্চলিক গোষ্ঠিগুলোর মধ্যে সুসম্পর্ক স্থাপন করা প্রয়োজন। তবে সৌদি আরবকে ইসরাইলের সঙ্গে তাদের ফলস সম্পর্ক ছিন্ন করতে হবে এবং ইয়ামেনে বোমা বর্ষণ থামাতে হবে।

ইয়ামেনে সৌদি জোট ইরানের সমর্থনপুষ্ট হুতি বিদ্রোহীদের সঙ্গে লড়াই করছে।

সৌদি আরব জানুয়ারি ২০১৬ তে ইরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। যখন ইরানি বিক্ষোভকারীরা সৌদি মিশনে হামলা করে।

তবে সৌদি আরব রুহানির আহবানের ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে নি।

উল্লেখ্য, সৌদি আরব ইসরাইলের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক রাখার কথা অস্বীকার করে আসছে। তবে ইরানের বিরুদ্ধে সৌদি ও ইসরাইল এক ও অভিন্ন স্থানে রয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ