শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


নিউ ইয়র্কের বাস টার্মিনালে হামলা; ১ বাংলাদেশি আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  নিউইয়র্ক নগরের ম্যানহাটনের একটি বাস টার্মিনালে বিস্ফোরণ ঘটেছে। পোর্ট অথোরিটি বাস টার্মিনালে এই বিস্ফোরণ হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে বাংলাদেশি একজনকে আটক করা হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হয়েছে।

দ্য নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ম্যানহাটনে হামলাকারী সন্দেহে আটক ব্যক্তি বাংলাদেশি। তিনি ব্রুকলিনের বাসিন্দা। ২৭ বছর বয়সী ওই ব্যক্তি ইসলামিক স্টেটের (আইএস) আদর্শে অনুপ্রাণিত হয়ে এ হামলা চালিয়েছেন।

পোর্ট অথরিটি বাস টার্মিনালটি যুক্তরাষ্ট্রের বৃহত্তম টার্মিনাল। বিবিসির প্রতিবেদনে বলা হয়, সোমবার (১১ ডিসেম্বর) সকালে টাইমস স্কয়ারের কাছে পোর্ট অথরিটি বাস টার্মিনালে বিস্ফোরণ হয় বলে খবর পাওয়া গেছে। খবরটি জানার পর পরই নিজেদের দাফতরিক টুইটার পাতায় একটি টুইট করেছে নিউ ইয়র্ক পুলিশ বিভাগ।

এতে বলা হয়, ‘নিউ ইয়র্ক পুলিশ বিভাগ ম্যানহাটনের ৮ নং এভিনিউর ৪২ নং সড়কে একটি বিস্ফোরণের খবর পেয়েছে এবং ঘটনা সম্পর্কে অনুসন্ধান শুরু করেছে। এ, সি ও ই সারিগুলো ফাঁকা করা হচ্ছে।’

বেনামি পুলিশ সূত্রকে উদ্ধৃত করে অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসি নিউজ জানিয়েছে, বাস টার্মিনালের মাটির নিচে একটি প্যাসেজওয়েতে একটি পাইপ বোমা বিস্ফোরিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এরইমধ্যে এক ব্যক্তিকে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে এবং একজন আহত হয়েছে বলেও দাবি করেছে ওই সংবাদমাধ্যম।

তবে নিউ ইয়র্ক পুলিশ বিভাগ টুইটার পোস্টে জানিয়েছে, ‘প্রাথমিক তথ্য হাতে আছে, আরও বেশি তথ্য পাওয়া গেলে তা জানানো হবে।’

পোর্ট অথোরিটি বাস টার্মিনাল থেকে প্রতিদিন নিউইয়র্ক থেকে নিউজার্সি পর্যন্ত বিভিন্ন বাস যাত্রী পরিবহন করে। এ ছাড়া গ্রেহাউন্ড ও পিটারপ্যানের মতো দূরবর্তী স্থানগুলোয় যাত্রী পরিবহনকারী বাসগুলোও এখান থেকেই ছেড়ে যায়। গড়ে প্রতি দিন এই বাস টার্মিনাল দিয়ে আড়াই লাখ যাত্রী যাতায়াত করেন।

সূত্র : ফক্স নিউজ, বিবিসি/আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ