বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

উবার ও পাঠাও বন্ধের দাবিতে সিএনজি চালকদের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: অ্যাপ ভিত্তিক যাত্রী সেবা উবার ও পাঠাও বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে সিএনজিচালিত অটোরিকশার চালকদের একটি সংগঠন ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ।

রোববার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভবনের সামনে বিক্ষোভ করে সিএনজি চালকদের এই সংগঠন। দাবি মানা না হলে ধর্মঘটের হুমকিও দেওয়া হয় সংগঠনটির পক্ষ থেকে।

সংগঠনের সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল নিজেদের দাবি উত্থাপন করে বলেন, ‘দাবি মানা না হলে আগামী  ২৭-২৮ ডিসেম্বর ঢাকা ও চট্টগ্রাম নগরীতে ধর্মঘট পালন করা হবে। এরপরও দাবি মানা না হলে ১৫ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাবেন শ্রমিকরা।’

বিআরটিএর অনুমোদনহীন উবার, পাঠাওসহ অন্যান্য অ্যাপনির্ভর যানবাহন চলাচল বন্ধ করতে হবে। এ ছাড়া ঢাকা ও চট্টগ্রামে মেয়াদোত্তীর্ণ সিএনজি অটোরিকশা অপসারণের দাবি জানিয়েছেন শ্রমিকনেতা দুলাল।

বেলা সাড়ে ১১টার দিকে শ্রমিকরা মিরপুরের ডেন্টাল কলেজের সামনে থেকে মিছিল নিয়ে বিআরটিএ কার্যালয়ের সামনে পৌঁছান। সেখানে তাঁরা দুপুর ১২টা পর্যন্ত বিক্ষোভ করে বিভিন্ন স্লোগান দেন।

অ্যাপভিত্তিক পরিবহন সার্ভিস ‘উবার’ ও ‘পাঠাও’-এর মতো পরিবহন সেবা জনপ্রিয়তা পেতে শুরু করায় ‘ট্রিপ’ কমে গেছে সিএনজিচালিত অটোরিকশার। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সিএনজিচালকরা। তাঁদের ভাষ্য, উবার-পাঠাও কম ভাড়ায় যাত্রী পরিবহন করছে, যার ফলে সিএনজির দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা বসে থেকেও ট্রিপ পাচ্ছেন না সিএনজিচালকরা। এ কারণে দিন শেষে তাঁদের জমার টাকা পর্যন্ত তোলা কষ্টকর হয়ে যাচ্ছে।

এদিকে যাত্রীদের অভিযোগ, সিএনজিচালকরা প্রায় জিম্মি করেই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে থাকেন। তবে বর্তমানে অ্যাপভিত্তিক পরিবহন সার্ভিস ‘উবার’ ও ‘পাঠাও’ জনপ্রিয় হতে শুরু করায় সিএনজির চালকদের সেই সুযোগ এখন অনেকটাই কমে গেছে। যাত্রীদের সুযোগ জিম্মি করার সুযোগ হাতছাড়া হওয়ায় এখন তাদের গাত্রদাহ হচ্ছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ