শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭

ads

খুলনায় জঙ্গীবাদ ও দুর্নীতি প্রতিরোধে আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলন

OURISLAM24.COM
ডিসেম্বর ৮, ২০১৭
news-image

মুজাহিদুল ইসলাম, খুলনা প্রতিনিধি: আগামীকাল ৮ (আট) ডিসেম্বর দেশী-বিদেশী ইসলামী চিন্তাবিদদের অংশগ্রহনে খুলনার খালিশপুর পিপলস্ নিউ কলোনী ময়দানে সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতি, মাদক ও সামাজিক সমস্যা সমাধানে করণীয় শীর্ষক এক আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জনসম্পৃক্ত ও ব্যতিক্রমী উদ্যোগের আইকন খুলনার খালিশপুর থানা ইমামপরিষদের উদ্যোগে হতে যাওয়া এ-সম্মেলন সর্বসাধারণের ব্যাপক অংশগ্রহন-দ্বারা সফলভাবে সম্পন্ন হবে বলে ধারণা করা যাচ্ছে।

এ-সম্মেলনে সভাপতিত্ব করবেন খালিশপুর থানা ইমাম পরিষদের সম্মানিত সভাপতি মাওলানা কারামত আলী, সম্মেলন সঞ্চালনায় থাকবেন মুফতি মিসবাহুর রহমান ও সার্বিক তত্ত্বাবধানে মাওলানা আনোয়ারুল আযম। উক্ত সম্মেলনে খুলনাসহ দেশের খ্যাতিমান আলেমগণ উপস্থিত থাকবেন।

খালিশপুর আন্তর্জাতিক সম্মেলন আন্তর্জাতিক এ মহাসম্মেলনটি তিনটি সেশনে বিভক্ত থাকবে। সেগুলো যথাক্রমে- প্রথম সেশন ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কুরআন তেলাওয়াত। তেলাওয়াত করবেন, মুফতি ইবাদুর রহমান, নাজমুস সাউদ, মাওলানা আঃ কুদ্দুস।

দ্বিতীয় সেশন পৌনে ৬টা থেকে ৮টা পর্যন্ত স্থানীয় ওলামাদের বয়ান। বয়ান করবেন, মাওলানা আনিসুজ্জামান কাসেমী, পরিচালক, ইসলামি ফাউন্ডেশন বাংলাদেশ, খুলনা। মাওলানা রেজওয়ান রফিকী, পরিচালক, মারকাযুন নূর, ঢাকা।

তৃতীয় সেশন রাত ৪টা থেকে ১০টা পর্যন্ত বিদেশ থেকে আগত মেহমানদের বয়ান। বয়ান করবেন, ড. শহিদুল ইসলাম ফারুকী, আন্তর্জাতিক ইসলামি ইউনিভার্সিটি, কুয়ালালামপুর, মালয়েশিয়া। হযরত মাওলানা আব্দুল খালেক সাম্ভুলী, আদিব ও মুহাদ্দিস, দারুল উলুম, দেওবন্দ, ভারত। মাওলানা আতিকুর রহমান আতিকী, মহাসচিব, কওমী মাদ্রাসা শিক্ষক কল্যাণ পরিষদ, বাংলাদেশ। আওলাদে রাসুল (সঃ) শায়েখ নাসের বিল্লাহ্ আল মাক্কী, সৌদি আরব।

এসএস/

এ জাতীয় আরও খবর