শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হাটহাজারীতে বসছে হাইআতুল উলয়ার বৈঠক : দাবিতে অটল থাকবে ৫ বোর্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ-এর আইনী খসড়া চূড়ান্ত করতে চট্টগ্রামে মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় হাইআতুল উলয়া বৈঠক বসছে হাইআতুল উলয়ার দায়িত্বশীলগণ।

সকাল ১০টায় বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে।

বৈঠকে সভাপতিত্ব করবেন হাইআতুল উলয়ার চেয়ার‌ম্যান শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।

আজকের বৈঠক হাইআতুল উলয়ার আইনী খসড়ার বিভিন্ন ধারা নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন হাইআতুল উলয়ার অন্যতম সদস্য ও বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস।

তিনি আওয়ার ইসলামকে বলেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে দেয়া আইনী খসড়ার বিভিন্ন ধারা নিয়েই আজ আলোচনা হবে। ধারাগুলো বিস্তারিতভাবে সব সদস্যের সামনে তুলে ধরা হবে এবং কোনো ব্যাপারে কারো কোনো জিজ্ঞাসা থাকলে তার উত্তর দেয়া হবে।’

অন্যদিকে আজকের বৈঠকে নিজেদের দাবির পক্ষে অটল অবস্থানে থাকবেন বলে জানিয়েছেন ৫ বোর্ডের নেতৃবৃৃৃন্দ।

দ্বীনী মাদরাসা শিক্ষাবোর্ড বাংলাদেশের মহাসচিব মুফতি মোহাম্মদ আলী বলেন, আমরা (৫ বোর্ড) আমাদের দাবির পক্ষে অটল থাকবো। আমি মনে করি, অধিকাংশ বিষয় মীমাংসিত। এখন মীমাংসিত অবস্থান থেকে কেউ সরে না আসে সে বিষয়ে আমরা সচেতন থাকবো।

আজকের বৈঠকে কো-চেয়ারম্যান নির্বাচনের সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, যেহেতু বিষয়টি আজকের এজেন্ডায় নেই। তাই আজ নাম চাওয়া হলে আমরা (৫ বোর্ড) সময় নিবো।’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ