শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭

ads

আমেরিকার অন্যায় পদক্ষেপ মুসলিম বিশ্ব মেনে নেবে না: অধ্যক্ষ মাওলানা ইসহাক

OURISLAM24.COM
ডিসেম্বর ৬, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, ইসলাম ও মুসলমানদেরকে নিশ্চিহ্ন করার জন্য বিশ্বব্যাপী গভীর ষড়যন্ত্র চলছে। তারই অংশ হিসেবে মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোতে ভ্রাতৃঘাতি যুদ্ধ ছড়িয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, আরাকানের রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমারের গণহত্যা ও জাতিগত নিধনযজ্ঞ চলছে। লক্ষ লক্ষ রোহিঙ্গা মুসলমনদের উদ্বাস্তুতে পরিনত করা হয়েছে। কাস্মীরে স্বাধীনতাকামী মুসলমানদের উপর অর্ধশতাব্দির অধিককাল যাবৎ নির্যাতন চলছে। ফিলিস্তিনীদের নিজ আবাসভূমি থেকে বিতাড়িত করে সেখানে ইহুদীবাদী অবৈধ ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠা করা হয়েছে।

এখন মুসলমানদের পবিত্র ভূমি আল-আকসা মসজিদের নগরী জেরুজালেমকে ইসলাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার চেষ্টা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হবে জেরুজালেম। সেটা ঠেকানোর জন্যে আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প তেলআবিব থেকে জেরুজালেমে ইসরাইলের মার্কিন দূতাবাস স্থানান্তরের চেষ্টা করছে।

তিনি বলেন এ অবস্থায় মুসলিম বিশ্ব আমেরিকার এ অন্যায় পদক্ষেপ কোনভাবেই মেনে নেবে না। ইসলাম ও মুসলিম বিদ্বেষী এ ষড়যন্ত্র মোকাবেলায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে। মুসলমানদের পারস্পরিক হানাহানি ও সংঘাত দূর করতে হবে।

গতকাল সন্ধ্যা ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন

মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ মগোলাম আসগর, মুহাম্মদ মুনতাসির আলী, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, এডভোকেট মোঃ মিজানুর রহমান, অধ্যাপক আবদুল হালিম, হাফেজ মাওলানা নোমান মাজহারী, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, মাওলানা আজীজুল হক প্রমুখ।

 

এসএস/

এ জাতীয় আরও খবর