বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

অসুস্থ শিশুকে জঙ্গি ভেবে পুলিশ ডাকলেন শিক্ষক!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শারিরীক ও মানসিক অসুস্থতা’র শিকার ছয় বছরের এক খুদে মুসলিম পড়ুয়া ক্লাসে বলে ‘আল্লা’ ও ‘বুম’ শব্দ আওড়ানোয় তাকে সন্ত্রাসবাদী বলে ভেবে বসলেন এক শিক্ষক।

মহম্মদ সুলেইমান নামে ওই শিশু জন্মগতভাবেই ডাউন সিনড্রোমের শিকার। সে কথা বলতে পারেনি বলেও জানিয়েছেন তার বাবা।

জানা গেছে, হাউস্টনের টেক্সাসে এলিমেন্টারি স্কুলে সুলেইমানের শিক্ষক চলে যাওয়ার পর আসা পরিবর্ত শিক্ষক পুলিশ ডাকেন।

ওই শিক্ষক স্কুল কর্তৃপক্ষর কাছে দাবি করেছেন, সুলেইমান কথা বলতে পারে।

দুধের শিশুকে এভাবে জঙ্গি ভেবে নেওয়ার চরম ক্ষুব্ধ সুলেইমানের বাবা। তিনি বলেছেন, সুলেইমান কথা বলচে পারে না। ওর মানসিক ক্ষমতা এক বছরের শিশুর মতো। তিনি বলেছেন, এমন এক শিশুকে ওরা জঙ্গি বলে আখ্যা দিল। এটা একেবারেই মুর্খামি। প্রকৃত অর্থে বৈষম্যমূলক। এটা বৈষম্যমূলক আচরণের সামিল নয়, এটা ১০০ শতাংশ বৈষম্য।

পার্লল্যান্ড পুলিশ জানিয়েছে, তাদের তদন্তের জন্য ডাকা হয়েছিল। কিন্তু এই ঘটনায় আদৌ পুলিশের হস্তক্ষেপের প্রয়োজন নেই।

যদিও এই ঘটনায় ওই অঞ্চলের শিশু সুরক্ষা পরিষেবার তদন্ত চলছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ