মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


‘শুধু নামাজ-রোজার সুন্নত নয় সুন্নত হলো রাসুলের পরিপূর্ণ জীবন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ
ইজতেমা মাঠ থেকে

মজলিসে দাওয়াতুল হকের আমির মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান বলেছেন, আমলের গ্রহণযোগ্যতা সুন্নাতের ও ইখলাসের দ্বারাই নির্ধারণ হয়। আর ইখলাস সৃষ্টি হয় সুন্নাতের মাধ্যমে। আমাদের আমলী জিন্দেগিকে উন্নত করতে হলে সুন্নাতের বিকল্প কোন পথ নেই।

আজ (২ ডিসেম্বর) দাওয়াতুল হকের কেন্দ্রীয় ইজতিমায় তিনি একথা বলেন।

দাওয়াতুল হকের আমির বলেন, সুন্নাত বলতে শুধু নামাজ কিংবা রোজার সুন্নাত নয় বরং সুন্নাত হলো রাসুলের পরিপূর্ণ জীবন। সুতরাং, রাসুল সা. এর অনুকরণ ও অনুসরণের মধ্য দিয়ে দুনিয়া ও আখিরাতের উন্নতি লাভ করা সম্ভব।

এসময় তিনি দাওয়াতুল হকের ইজতিমায় কাকরাইল থেকে আগত তাবলীগের মুরুব্বিদের স্বাগত জানিয়ে বলেন, তাবলীগ ও দাওয়াতুল হক একই গাছের দুটি ডাল। আমরা সবাই কাঁধে কাঁধ মিলয়ে ইসলামকে ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমি মনে করি, ইসলাম ও সুন্নাত নিয়ে যারাই কাজ করছে তারা সবাই একই সুত্রে গাঁথা। অদূর ভবিষ্যতে সুন্নাতের নামে বাংলাদেশের সকল দীনী সংগঠন একাকার হয়ে যাবে বলে আমি আশা রাখি।

তিনি এসময়, বাংলাদেশে দাওয়াতুল হকের কার্যক্রকে আরো দ্রুত গতিতে ছড়িয়ে দেওয়ার জন্য ওলামায়ে কেরামকে কাজ করার ব্যাপারে তাগিদ দেন।

তিনি বলেন, দাওয়াতুল হক সুন্নাতের কাজ করছে বলেই দেশের সরকার থেকে শুরু করে বিরোধী দল এমনকি সকল রাজনৈতিক এবং অরাজনৈতিক সংগঠন আমাদের মুহাব্বাত করেন। ওলামায়ে কেরামের নিঃস্বার্থ ত্যাগ ও কুরবানির মাধ্যমে এ কাজকে দেশের সকল স্তরে ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

উলামাদের নির্দেশিত পথে দাওয়াতের কাজ আরো বেগবান হবে: কাকরাইল শুরা মাওলানা ওমর ফারুক

সুন্নতের মুহাব্বত ব্যতীত আল্লাহর নৈকট্য লাভ হয় না: দেওবন্দের মুহাদ্দিস মুফতি রাশেদ আজমী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ