শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


`বিদ্যুতের মূল্যবৃদ্ধি বাতিল ও রোহিঙ্গা সমস্যার গ্রহণযোগ্য স্থায়ী সমাধান করতে হবে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধি বাতিল ও রোহিঙ্গা সমস্যার গ্রহণযোগ্য স্থায়ী সমাধান করতে হবে।

আজ ২৯ নভেম্বর, বুধবার সকাল ১০ টায় রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া মাদরাসা ময়দানে বাংলাদেশ খেলাফত আন্দোলনের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে পতাকা উত্তোলন, শপথ গ্রহন ও কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,  রাখাইনের রোহিঙ্গা মুসলমানরা মিয়ানমার জান্তা কর্তৃক জাতিগত নিধনের অংশ হিসেবে গনহত্যা, বাড়ী-ঘর জ্বালিয়ে পুড়িয়ে দেয়া এবং ভয়াবহ নির্যাতনের মুখে বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে।

সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন,  এসব রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের পরিপূর্ণ নিরাপত্তা ও নাগরিকত্ব দিয়ে বাংলাদেশের সেনাদের উপস্থিতিতে বিশ্ব শান্তিরক্ষী বাহিনীর তত্তাবধানেই রাখাইনে ফিরিয়ে দেয়া যেতে পারে।

অন্যথায় জমের খপ্পর থেকে আসা এসব রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের আবার জমের হাতেই ফিরিয়ে দেয়া হবে। রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের ফিরিয়ে দেয়ার ক্ষেত্রে এ শর্তের বাইরে অন্য কোন শর্ত গ্রহণযোগ্য হবে না।

শাহ আতাউল্লাহ বলেন, বারবার বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনজীবন অতিষ্ঠ করে দেয়া হচ্ছে। গণশুনানীর বিপরীতে বিদ্যুতের এ মূল্যবৃদ্ধি কোন ভাবেই মেনে নেয়া যায় না। মিডিয়ায় সংবাদ গণশুনানীর রায় এটাই। তাই অবিলম্বে বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা সোলায়মান নোমানী, মাওলানা ফারুক আহমাদ, আলহাজ আনিসুর রহমান জিন্নাহ, মাওলানা মুজিবুর রহমান হামিদী, জনাব রোকনুজ্জামান রোকন, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মীর ইদরীস, মাওলানা সানাউল্লাহ, মুফতি সুলতান মহিউদ্দিন, মুফতি ফখরুল ইসলাম, মুফতি আকরাম হুসাইন, মাওলানা শায়খ নাসীরুদ্দীন, মাওলানা আনোর উল্লাহ ভুইয়া, মুফতি আলী হায়দার, হাফিজুর রহমান সরদার।

মাওলানা আতাউল্লাহ আরো বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিষ্ঠুর বর্বর, জাহিলিয়াতের যুগেও পরাজিত শত্রুদের উপর প্রতিশোধের পরিবর্তে দয়া ও ক্ষমার নজির স্থাপন করে খেলাফত শাসন ব্যবস্থার মাধ্যমে সকল ধর্মের মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করেছিলেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  ইঞ্জিনিয়ার ওয়েজ করনী, এড. আব্দুল আজীজ, মাওলানা আব্দুল হাই, মাওলানা আবু বকর সিদ্দীক, আব্দুর রকিব, মাওলানা ইউসুফ, আরশাদ আলম, মাওলানা আবু তাহের, মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা মুঈনুদ্দীন মাসুম কাসেমী, মাওলানা তাওহিদুজ্জামান ও মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।

সম্মেলনে নেতৃবৃন্দ আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু নির্দলীয় নিরপেক্ষ করণে তত্তাবধায়ক সরকার ব্যবস্থা পূর্ণবহালের দাবি জানান এবং সারা দেশে জাতীয় সংসদ নির্বাচনে খেলাফত আন্দোলনের ৩০০ প্রর্থী প্রস্তুতির ঘোষণা দেয়া হয়।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ