বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘অধিকার ও নিরাপত্তা নিশ্চিত না করে গুলির মুখে রোহিঙ্গাদের ঠেলে দেয়া যাবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, রোহিঙ্গাদের নাগরিক অধিকার ও নিরাপত্তা নিশ্চিত না করে মিয়ানমারের গুলির মুখে ঠেলে দেয়া যাবে না।

তিনি বলেন, এখনো আরাকানে রোহিঙ্গাদের উপর সে দেশের উগ্রবাদী বৌদ্ধ ও সেনাবাহিনীর নৃশংসতা অব্যাহত রয়েছে। এ অবস্থায় রোহিঙ্গাদের মিয়ানমারের পাঠান আর গুলির মুখে ঠেলে দেয়া একই কথা।

রোহিঙ্গা সমস্যার কার্যকর সমাধানে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়কে সাথে নিয়ে মিয়ানমারের উপর কূটনৈতিক চাপ বাড়াতে হবে। রোহিঙ্গাদের নাগরিক অধিকার নিশ্চিতে মিয়ানমারকে বাধ্য করতে হবে।

বুধবার সন্ধ্যা ৬টায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, অধ্যাপক মোহাম্মদ খালেকুজ্জামান, যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী প্রমুখ।

বৈঠকে সরকার কর্তৃক নতুন করে বিদ্যুতের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধি সিদ্ধান্ত বাতিল করার আহবান জানান হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ