বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

কক্সবাজারে আল আযহারের প্রতিনিধি দল, ৩৫০ টন ত্রাণ বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশে আশ্রয় গ্রহনকারী নির্যাতিত রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে ও ত্রাণ বিতরণ করতে মিসরের আল আযহারের প্রতিনিধি দল গতকাল কক্সবাজার পৌঁছেছে।

আযহারের ডিপুটি প্রধান ড: আব্বাস শোমানের নেতৃত্বে প্রতিনিধি দলে আরো রয়েছেন ইসলামিক রিসার্চ কাউন্সিলের জেনারেল সেক্রেটারি ড. মুহিউদ্দিন আফিফী, সুদানের সাবেক প্রেসিডেন্ট মেজর সাওয়ার যাহাব, আরব আমিরাতের প্রধান মুফতি ড. আহমদ কাসেমসহ আযহার ও মুসলিম এল্ডার্স কাউন্সিলের সদস্যবৃন্দ।

গতকাল সকালে উখিয়ায় বিভিন্ন ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে এক সংবাদ সম্মেলনে ড. আব্বাস শোমান বলেন, রোহিঙ্গা মুসলমানরা এখানে যে মানবেতর অবস্থায় দিন কাটাচ্ছে তা কোন শব্দে ফুটিয়ে তোলা সম্ভব নয়। বিশ্ববাসীর উচিৎ অনতিবিলম্বে এই সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা।

তিনি আরো বলেন, শাইখুল আযহার তার রোহিঙ্গা বিষয়ক ভাষণে বিশ্ববিবেকের মৃত্যুর যে কথা বলেছেন আমরা সচক্ষে আজ তা প্রত্যক্ষ করলাম। আল আযহার ও মুসলিম এল্ডার্স কাউন্সিল রোহিঙ্গাদের প্রয়োজনীয় ত্রাণ প্রদান ও নিরাপদে দেশে ফিরে যাওয়ার ব্যাপারে সব ধরণের প্রচেষ্টা অব্যাহত রাখবে।

এসময় তিনি রোহিঙ্গাদের গ্রহণ করায় বাংলাদেশ সরকারের প্রশংসা করেন।

উল্লেখ্য, আল আযহারের গ্রান্ড ইমাম শাইখুল আযহার ড. আহমদ তাইয়িব বাংলাদেশে আসার কথা থাকলেও মিসরের সিনাই এলাকায় মসজিদে বোমা হামলার পর তার সফর স্থগিত করেন।

ত্রাণ কর্মসূচি

এদিকে নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের মাঝে আল আযহার ও মুসলিম এল্ডার্স কাউন্সিলের উদ্যোগে সপ্তাহব্যাপী ত্রাণ কার্যক্রম শুরু হয়েছে গত বুধবার থেকে। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ১২ হাজার প্যাকেট খাদ্যদ্রব্য, ১২ হাজার কম্বল ও চিকিৎসা সরঞ্জাম।

এমিরেটস রেড ক্রিসেন্ট ও বাংলাদেশ রেড ক্রিসেন্টের যৌথ সহযোগিতায় উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে উক্ত ত্রাণ বিতরণ কর্মসূচি চলছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ