শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘রোহিঙ্গা নাগরিকদের সকল সুবিধা নিশ্চিত না করে ফেরৎ দেয়া যাবে না'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রোহিঙ্গা মুসলমানদের নাগরিকত্ব, নিরাপত্তা নিশ্চিত না করে তাদেরকে মায়ানমার জান্তার হাতে ছেড়ে দেওয়া যাবে উচিত হবে না। আরাকানের মুসলামনদের নাগরিক সকল অধিকার নিশ্চিত করে বাংলাদেশের সেনাবাহিনীসহ জাতিসংঘের শান্তি বাহিনীর তত্ত্বাবধানে তাদের পুনর্বাসিত করার ব্যবস্থা করতে হবে।

গতকাল (রোববার) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আলোচনা সভায়  সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন,   বাংলাদেশ সরকারকে আরো কুটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, এখনও মায়ানমারের সামরিক জান্তারা মুসলিম নিধন অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে। বিশ্বমুসলিম যখন অংসান সুচির এহেন হত্যাযজ্ঞের বিরুদ্ধে ফুসে উঠছে তারপরও তাদের নির্বিচারে হত্যাযজ্ঞ অব্যাহত রাখার পিছনে কোন শক্তি তা খুঁজে বের করে মিয়ানমারসহ ঐ সকল দেশের সাথে সবধরণের অবরোধ চালিয়ে যেতে হবে।

সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, আলহাজ্ব আব্দুর রহমান, এডভোকেট লুৎফুর রহমান শেখ, মাওলানা আতাউর রহমান আরেফী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ