শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


এবারের শানে রেসালত সম্মেলন অন্যরকম প্রভাব ফেলবে: আজীজুল হক ইসলামাবাদী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আগামীকাল (শুক্রবার) থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে বহুল আলোচিত শানে রেসালত সম্মেলন। সম্মেলনের বিভিন্ন দিক নিয়ে আওয়ার ইসলামকে মুঠোফোনে সংক্ষিপ্ত সাক্ষাৎকার দিয়েছেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মাওলানা আজীজুল হক ইসলামাবাদী

সাক্ষাৎকার নিয়েছে আওয়ার ইসলামের প্রতিবেদক ইশতিয়াক সিদ্দিকী

কাল থেকে শুরু হচ্ছে শানে রেসালত সম্মেলন। আপনাদের প্রস্তুতি কতটুকু?

আলহামদুলিল্লাহ, প্রশাসনিক অনুমতি, প্যান্ডেল তৈরিসহ আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। এখন শুধু রাত পোহানোর অপেক্ষা।

বেশ কয়েক বছর পর জমিয়তুল ফালাহ ময়দানে সম্মেলন করার অনুমতি মিলল। বিষয়টি কিভাবে দেখছেন?

হ্যাঁ, কয়েক বছর বিরতির পর জমিয়তুল ফালাহ ময়দানে সম্মেলন করার অনুমতি পেয়েছি। এ জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা আশাবাদী এ ময়দানে সম্মেলন হওয়ায় পুরো চট্টগ্রামে প্রভাব ফেলবে। কারণ লালদীঘি ময়দানের চেয়ে এ ময়দান চার-পাঁচ গুণ বড় এবং চট্টগ্রাম শহরের মূল পয়েন্টে।

সম্মেলনে লোক সমাগম কেমন হবে বলে মনে করছেন?

ইতোমধ্যে পুরো চট্টগ্রামসহ সারা দেশে শানে রেসালত সম্মেলনের খবর ছড়িয়ে পড়েছে। উল্লেখযোগ্য মসজিদ-মাদরাসা থেকে মুসল্লি-ছাত্র-শিক্ষকগণ জমিয়তুল ফালাহ ময়দানে জুমার নামাজে শরীক হবে ইনশাআল্লাহ! আমরা আশাবাদী এবারের সমাবেশে লক্ষাধিক মুসল্লির সমাগম হবে!

এবারের সম্মেলনে কে কে আলোচনা করবেন?

শানে রোসালাত সম্মেলনে দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম তাশরিফ আনবেন এবং বয়ান করবেন। বিশেষ করে হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ নেতৃবৃন্দসহ আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, মাওলানা নূরুল ইসলাম ওলিপুরী, মাওলানা আজিজুল হক আল-মাদানী, মাওলানা জুনাইদ আল-হাবিব, মাওলানা আবদুল বাসেত খান, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মুফতি ফয়জুল্লাহসহ অনেকেই বক্তব্য রাখবেন।

শানে রেসালাত সম্মেলনের মাধ্যমে জাতিকে কী ম্যাসেজ দিতে চান?

ইসলামবিদ্বেষী গোষ্ঠি মুসলমানদের ঈমান-আকিদা, তাহজিব-তামাদ্দুন ধ্বংস করতে চায়। শিরক-বিদআত ও কুফরি কালচার আমাদের সমাজকে কলুষিত করে ফেলেছে। তাই পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে তাওহিদ ও রিসালতের অনুপম আদর্শ পরিপূর্ণ অনুসরণ করার শিক্ষা ছড়িয়ে দেয়া জরুরি। শানে রেসালাত সম্মেলনের অন্যতম উদ্দেশ্য এটাই।

পাশাপাশি বিশ্বনবী সা. এর পবিত্র শান মান মর্যাদা রক্ষায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হয়ে কলুষিত সমাজকে আলোকিত করা এ সময়ের অন্যতম চাহিদা। সে গুরুত্বপূর্ণ চাহিদা পূরণ এবং হেফাজতে ইসলাম বাংলাদেশ রাসূল সা. সীরাত সমাজের সর্বস্তরে পৌঁছে দিতে প্রতি বছর শানে রেসালত সম্মেলনের আয়োজন করে থাকে।

সময় দেয়ার জন্য ধন্যবাদ।
আপনাকেও ধন্যবাদ।

হেফাজতের শানে রেসালাত সম্মেলন শুরু ২৪ নভেম্বর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ