২০১৭-১১-২৩

রবিবার, ২০ জানুয়ারি ২০১৯

‘ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে আলেমদের সীমাহীন ভূমিকা রাখতে হবে’

OURISLAM24.COM
news-image

মুহাম্মদ মোশাররফ হোসাইন:  জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল্লাহ ফারুক বলেছেন, বাতিল ও ইসলাম বৈরীদের ইসলামের বিরুদ্ধে ব্যাপক ষড়যন্ত্রে আলেমদের আরো সচেতন, আরো তৎপর থাকা উচিত।

গতকাল ছাত্র জমিয়ত বাংলাদেশ বারিধারার ক্যাম্পাস শাখার উদ্যোগে জামিয়ার মিলনায়তনে গত বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ ও বেফাক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও প্রশিক্ষণ কর্মশালায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে বিদেশি এনজিওগুলোর ব্যাপক তৎপরতা বেড়েছে, তারা সাধারণ মানুষদের আলেম ও দীন ধর্ম থেকে দূরত্ব সৃষ্টি করার প্রয়াস চালাচ্ছে। মানুষকে ধর্মান্তকরণের চেষ্টা করছে। এর পেছনে তারা কোটি কোটি অর্থ ব্যয় করছে। এ অবস্থায় মুসলমানদের ঈমান আকিদা ও দেশের সার্বভৌমত্ব রক্ষায় ওলামায়ে কেরামকে সীমাহীন ভূমিকা রাখতে হবে।

পরিশেষে বর্তমান দুনিয়ায় মুসলিম নির্যাতিত হওয়ার পেছনে মুসলিম দেশের নেতাদের অমুসলিমদের তাবেদারি, নিজেদের উদাসিনতা, ক্ষমতার লোভ ও অসচেতনার প্রতিফল হিসেবে উল্লেখ করেন তিনি।

জমিয়তে উলামায়ে ইসলামের সহ সভাপতি মাওলানা আবদুর রউফ ইউসুফী বলেন, ছাত্রদের ইলম ও জ্ঞান অর্জন করতে হবে। জাতির নেতৃত্ব দেওয়ার যোগ্যতা অর্জন করতে হবে। যোগ্যতা দক্ষতা ব্যাতীত জাতির নেতৃত্ব দেওয়া সম্ভব নয়। তাই প্রতিটা ছাত্রের উচিত লেথা পড়া করে নিজের প্রতিভার বিকাশ ঘটানো।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ছাত্র জমিয়ত বাংলাদেশ এর বারিধারা ক্যাম্পাস শাখার সংগ্রামি সভাপতি, মাওলানা জাকির হোসাইন কাসেমী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, আজকে আমরা যে পুরষ্কার আয়োজন করেছি, পুরষ্কার হিসাবে তা অতি নগন্য। আমি আশা করি, ভবিষতে আরো ব্যাপক পরিসরে মেধা ও যোগ্যতার যথার্ত মূল্যায়ন করা হবে। ইনশাল্লাহ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বর্ষিয়ান রাজনীতিবিদ জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব নাজমুল হাসান, প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, যুব জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন কাসেমী। এছাড়াও জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের নেতীবৃন্দ উপস্থিত ছিলেন।