শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বাঁচতে চায় আলেম দম্পতির শিশু কন্যা হুমায়রা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নিহার মামদুহ
প্রতিবেদক

হুমায়রা বিনতে ফারুক। একটি নিস্প্রভ পিতৃহীন ছোট্ট শিশু। ছটফট করছে হাসপাতালের বিছানায়। লিনফোমা ক্যান্সারে আক্রান্ত সে।

অসুস্থ্য হুমায়রা জোবায়দার পিতা ছিলেন একজন আলেম, হাফেজ ও মুফতী। সম্প্রতি ৩ সন্তান ও স্ত্রী রেখে মারা যান। সবার ছোট সন্তান জুয়াইরিয়ার জন্মের পূর্বেই মারা যায় তার পিতা। এখন তাদের সহযোগিতা করার কোনো অভিভাবকও নেই।

৩ সন্তান নিয়ে অকূল পাথারে রয়েছেন তাদের আলেমা মা।

পারিবারিক সূত্র জানা যায়, অনেকদিনের জ্বর এবং কাঁশি নিয়ে ঢাকা শিশু হাসপাতালে ভর্তির পর হুমায়রার শরীরে লিনফোমা ক্যান্সার ধরা পড়ে। এরপর সেখান থেকে বিএসএমএম [পিজি হাসপাতাল]-এ প্রফেসর আনোয়ারুল করীমের তত্ত্বাবধানে হুমায়রার চিকিৎসা চলছে।

ক্যান্সার চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় হুমায়রার অসহায় আলেমা মায়ের পক্ষে তার সংস্থান করা সম্ভব হচ্ছে না। তিনি আশা করেন, সবার সহযোগিতায় তার কলিজার টুকরা হয়তো একদিন স্বাভাবিক জীবনে ফিরতে পারবে।

এই ক’দিনে হুমায়রা অনেক দুর্বল হয়ে গেছে৷ রক্তশূন্যতায় ফ্যাকাশে হয়ে গেছে শরীর৷ নানারকম টেস্টের জন্য বারবার শরীর থেকে রক্ত টানা, ইনজেকশন দেয়া, পাওয়ারফুল ওষুধ প্রয়োগের ধকল হুমায়রার ছোট্ট দুর্বল শরীর নিতে পারছে না৷

ক্যান্সার আক্রান্ত হুমায়রার চিকিৎসায় প্রয়োজন বিপুল অর্থের৷ এমন বিপন্ন, অসহায় এবং এতিম হুমায়রার পাশে দাড়িয়ে দ্বীনি, ঈমানী এবং মানবিক কাজে এগিয়ে আসি৷

আল্লাহ আমাদেরকে এই এতিম শিশুর পাশে সাধ্যমতো দাড়ানোর তাওফিক দিন৷

মোছা সুমাইয়া আক্তার [হুমায়রার মা]
হিসাব নং ১৯১১৫১০০৫৭৫৮১
ডাচ বাংলা ব্যংক, বিজয় নগর শাখা, ঢাকা৷
বিকাশ পার্সোনাল নং [হুমায়রার নানু]
01926272549


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ