সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭

ads

`দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে’

OURISLAM24.COM
নভেম্বর ২১, ২০১৭
news-image

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দেশের অধিকাংশ সম্পদ দুর্নীতিবাজরা কুক্ষিগত করছে। দেশের সকল সেক্টরে দুর্নীতি মারাত্মক আকার ধারণ করছে।  দুর্নীতিমুক্ত সমাজ গঠনে দেশের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

গতকাল (২০ সেপ্টেম্বর)  বাংলাদেশ মুজাহিদ কমিটি বাঙ্গরা বাজার থানা ও হাজী শুক্কুর আলী বেপারী পরিবাবের উদ্যোগে বাঙ্গরা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মুফতি ফয়জুল করীম বলেন, নৈতিকতা বিবর্জিত জাতিকে ইসলামের সুমহান আদর্শেস ফিরিয়ে আনতে হলে ইসলামী অনুশাসনের বিকল্প নেই।

তিনি বলেন, আত্মশুদ্ধি না থাকায় মানুষের নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমেই জননিরাপত্তা ও মানবিক মূল্যবোধ ফিরিয়ে আনা সম্ভব।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। হাজী মোঃ শুক্কুর আলী বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় প্রশিক্ষক মাওলানা আব্দুর রাজ্জাক।

তিনি বলেন,  রাসূল সা.এর আদর্শ অনুসরণ ও অনুকরণ না থাকায় হিংসা-বিদ্বেষের আগুনে মানুষ জ্বলেপুড়ে ছাই হচ্ছে। সামাজিক ও নৈতিক সমূল্যবোধের চরম অবক্ষয়ে জর্জরিত জাতিকে বাঁচাতে হলে রাসূল সা.-এর অনুপম আদর্শের রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করতে হবে।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মুজাহিদ কমিটি কুমিল্লা উত্তর জেলার সাধারণ সম্পাদক মাওলানা মোজাম্মেল হক ফারুকী, বিভাগীয় ইমাম কাম-অডিটর মাওলানা হাফেজ আহমদ, ইমাম-কাম অডিটর মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা মানসুরুল হক, মাওলানা আবু রায়হান বগডরী ও মাওলানা রহমতুল্লাহ প্রমুখ।

আরএম