শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

চট্টগ্রামে ৬ বৌদ্ধ ধর্মাবলম্বীর ইসলাম গ্রহণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ
চট্টগ্রাম

চট্টগ্রামের বাশখালীর উপজেলার সামাজিক ও দ্বীনি সংগঠন ‘সরল দাওয়াতুন্নবী সা. সংস্থা’র দুইদিন ব্যাপী ১৭তম ইসলামী মহাসম্মেলনে ৬বৌদ্ধ ধর্মাবলম্বী স্বেচ্ছায় সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করার খবর পাওয়া গেছে।

তারা সম্মেলনে এসে নিজ উদ্যোগে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা প্রকাশ করলে তাদের কালেমা পাঠ ও ইসলামী নামকরণ এবং ইসলামের মৌলিক বিষয়ে ধারণা দেয়া হয়।

জানা গেছে, তারা মহেশখালীর অধিবাসী। প্রায় এক বছর ধরে তারা বাশখালীর সরলে বসবাস করছিল। ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে গত রমজানে রোজা পালন ও তারাবি নামাজ আদায় করেছে বলেও জানান তারা।

এ প্রসঙ্গে সরল দাওয়াতুন্নবী সা. সংস্থা নওমুসলিম পুনর্বাসন ও উন্নয়ন প্রকল্পের ম্যানেজিং ডিরেক্টর সংগীত শিল্পী আসহাবুদ্দীন আল আজাদ বলেন, ‘আমরা সম্মেলন ও এলাকাবাসীর পক্ষ থেকে ছয় নওমুসলিম ভাই-বোনদের মোহাজির হিসেবে নগদ ২৩ হাজার ১০০ টাকা হাদিয়া তুলে দিয়েছি। তাদের প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার ইচ্ছাও আছে আমাদের।

ইসলাম ধর্মগ্রহণকারীরা হলেন, মোহাম্মদ আবদুল্লাহ (স্বামী)- পূর্বনাম মনু বড়ুয়া; আমেনা বেগম (স্ত্রী) পূর্বনাম প্রমিতা বড়ুয়া; রহিমা বেগম পূর্বনাম পূজা বড়ুয়া; করিমা বেগম পূর্বনাম রিজা বড়ুয়া; ছালেহা বেগম পূর্বনাম রিমা বড়ুয়া; রাশেদা বেগম পূর্বনাম রিতাপর্ণা বড়ুয়া।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ