শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ইউজিসির সঙ্গে হাইআতুল উলইয়ার প্রতিনিধি দলের বৈঠক ২০ নভেম্বর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

আল হাইআতুল উলইয়া লিল-জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশ-এর প্রতিনিধিগণ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সঙ্গে দেখা করবেন আগামী ২০ নভেম্বর।

বুধবার হাইআতুল উলইয়ার ১০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

হাইআতুল উলইয়ার সরকার অনুমোদিত ৩২ সদস্যের কমিটি ও প্রতিনিধি দলের অন্যতম সদস্য মুফতি মোহাম্মদ ওয়াক্কাস আওয়ার ইসলামকে এ তথ্য জানিয়েছেন।

গতকালের বৈঠকে কোন কোন বিষয়ে আলোচনা হয় জানতে চাইলে তিনি বলেন, ‘ইউজিসির সঙ্গে ২০ তারিখের সম্ভাব্য বৈঠক নিয়েই আমাদের আলোচনা হয়েছে। বৈঠকে আমরা কোন কোন বিষয় কিভাবে উপস্থাপন করবো তা নিয়ে বিস্তারিত পরামর্শ করেছি।’

ইউজিসির কাছে আপনারা কী কী দাবি উত্থাপন করবেন? উত্তরে তিনি বলেন, ‘কোনো দাবির বিষয় না; দারুল উলুম দেওবন্দের ৮ মূলনীতি ও সরকার ঘোষিত গেজেটের সমন্বয় করে কিভাবে দ্রুততম সময়ে সনদের মান বাস্তবায়ন করা যায়, তা নিয়ে ইউজিসির সঙ্গে পারস্পারিক মতবিনিময় করা হবে।’

বেফাক ব্যতীত ৫ বোর্ডের দাবি বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা প্রশ্নের উত্তরে মুফতি ওয়াক্কাস বলেন, আলোচনা তো হয়েছেই। আমরা মিলেমিশে চলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। সদস্যদের ভোটের মাধ্যমে ৫ বোর্ড থেকে একজন কো-চেয়ারম্যান নেয়ারও আলোচনা হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হাইআতুল উলইয়ার মূল কমিটির বৈঠকে হবে।

‘ছয় বোর্ডকে একসঙ্গে ডেকেই সবকিছু চূড়ান্ত করা হবে’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ