বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭

ads

শৃঙ্খলাবিধির ব্যাপারে ঐকমত্যে এসেছি : আইনমন্ত্রী

OURISLAM24.COM
নভেম্বর ১৭, ২০১৭
news-image

আওয়ার ইসলাম

রাষ্ট্রপতি অনুমতি দিলে আগামী ৩ ডিসেম্বরের আগে নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধিমালার গেজেট প্রকাশ করা সম্ভব হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার রাতে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার বাসভবনে আপিল বিভাগের পাঁচ বিচারপতির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

রাত ৮টার পর থেকে প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে বেরিয়ে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা ও আচরণবিধির বিষয়ে কিছু মতপার্থক্য ছিল। আমি খুব আনন্দের সাথে বলছি, যেসব মতপার্থক্য ছিল সেসব দূর করেছি। শৃঙ্খলাবিধির ব্যাপারে আমরা ঐকমত্যে এসেছি। আশা করছি, ৩ ডিসেম্বর আদালতে শুনানির যে দিন রয়েছে তার আগেই গেজেট প্রকাশ হতে পারে।

বিচারপতি সিনহা ছুটিতে যাওয়ার পর বিচারকদের চাকরিবিধির এ বিষয়টি গত ৮ অক্টোবর আপিল বিভাগে উঠলে সে সময় ৫ নভেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়।

৫ নভেম্বর বিষয়টি আদালতে এলে অ্যাটর্নি জেনারেল আবারও সময়ের আবেদন করেন। শুনানি শেষে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারকের বেঞ্চ ৩ ডিসেম্বর পর্যন্ত সময় মঞ্জুর করেন।