বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭

ads

কুমিল্লার প্রবীণ আলেম মাওলানা শফিক-এর ইন্তেকাল; উলামা কাউন্সিলের শোক

OURISLAM24.COM
নভেম্বর ১৭, ২০১৭
news-image

রশীদ আহমদ: কুমিল্লা লাকশাম এর সুপরিচিত ব্যক্তিত্ব, বাংলাদেশ সেনাবাহিনীর প্রাক্তন ইমাম ও খতীব এবং নরহরিপুর আলীয়া মাদরাসার সাবেক প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান গত ১৩ নভেম্বর রোববার বাংলাদেশ সময় ভোর চারটায় ঢাকার সিএমএইচ হাসপাতালে ইন্তিকাল করেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪বছর। মরহুমের ৬ছেলে এবং ৩মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও মুহিব্বীন-মুতাআ’ল্লিকীন রেখে গেছেন।

তাঁর নিজ সন্তানদের মধ্যে চার ছেলে ও এক মেয়ে থাকেন আমেরিকায়। জৈষ্ঠ ছেলে নিউইয়র্কের বাংলাদেশী অধুষ্যিত জ্যাকসন হাইটসের রাহমানিয়া ট্রাভেল সার্ভিস ইনক এর প্রেসিডেন্ট এন্ড সিইও। এছাড়া বাকিরাও সবাই নিজ নিজ অবস্থানে সুপ্রতিষ্ঠিত।

উল্লেখ যে মরহুম প্রিন্সিপাল মাওলানা শফিকুর রহমান গত ৫ যুগের বেশী সময় মানুষ গড়ার কারিগর শিক্ষকতার দায়িত্ব পালন করেছেন। এছাড়া রাহমানিয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশন সহ নিজ এলাকায় একে একে বেশ ক’টি শিক্ষা প্রতিষ্ঠানও গড়ে তুলেছেন ।

এদিকে ইউনাইটেড ইমাম ও উলামা কাউন্সিল নিউইয়র্ক এর কার্যকরী কমিটির সদস্য মাওলানা কুতুবুর রহমান মাহমুদ এর পিতা মরহুম অধ্যক্ষ শফিকুর রহমানের ইন্তেকালে নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় তারা বলেন,অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমান ছিলেন বাংলাদেশের একজন সর্বজন শ্রদ্ধেয় আলেমেদ্বীন।বিশেষ করে কুমিল্লাবাসী আপামর জনসাধারণ প্রিয় এক মহান ব্যক্তিত্ব। যার শূন্যতা কখনও পূরণ হবার নয়।

তার মৃত্যু উপলক্ষ্যে ১৭ নভেম্বর শুক্রবার নিউইয়র্কের প্রতিটি মসজিদে ইউনাইটেড ইমাম ও উলামা কাউন্সিল এর আহবানে মরহুমের মাগফিরাত কামনা করে বাদ জুমা বিশেষ মোনাজাত করার জন্য সবিনয় অনুরোধ জানানো হয়েছে।

নেতৃবৃন্দ বিবৃতিতে মরহুমের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিবৃতিদাতারা হলেন ইউনাইটেড ইমাম ও উলামা কাউন্সিল নিউইয়র্ক এর প্রেসিডেন্ট মাওলানা রফিক আহমদ রেফায়ী, সেক্রেটারী জেনারেল মাওলানা শাব্বীর আহমদ।