বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

আফ্রিকায় ভারতীয় যুবকের রাজত্ব দাবি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম 

আফ্রিকার পরিত্যাক্ত ভূমিতে নিজের রাজত্ব দাবি করেছে ভারতীয় এক যুবক। ভারতীয় ওই যুবকের নাম সুযশ দীক্ষিত। আর ঘোষিত ওই ভূখণ্ডের নাম ‘দ্য কিংডম অব দীক্ষিত’।

কেবল রাজত্ব দাবি নয়; এরইমধ্যে দেশটির জাতীয় পতাকা, পররাষ্ট্রমন্ত্রী ও জাতীয় প্রাণী ঘোষণা করেছেন তিনি। দেশটিতে বসবাস করতে চায় এমন নাগরিকদের অনলাইনে আবেদন করার আহ্বান জানান সুযশ। ইতোমধ্যে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ৮০০ জন অনলাইনে আবেদন করেছে বলে জানা গেছে।

দেশটিতে প্রেসিডেন্ট হিসেবে ইতোমধ্যে তার বাবার নাম ঘোষণা করেছে ওই তরুণ। তার বাবা একজন বিজ্ঞানী বলে জানা গেছে। দীক্ষিত নিজে একজন ব্যবসায়ী এবং একটি আইটি ফার্মের প্রধান নির্বাহী কর্মকর্তা।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রযুক্তি বিভাগের এক প্রতিবেদনে এমনটা জানা গেছে। প্রতিবেদনে জানা যায়, বীর তাউইল নামের ওই এলাকাটি মিসর ও সুদানের মধ্যবর্তী স্থানে অবস্থিত। তবে কেউ এলাকাটির দাবি করছে না।

মিশরে একটি আইটি ফার্মে ব্যবসার কাজে গিয়ে দীক্ষিত ২০ দিন আগে ওই এলাকাতে ঘুরতে যান। পরে কেউ এই এলাকার দাবিদার নন জানতে পেরে, নিজেই এলাকাটির ভূখন্ড দাবি করে বসেন। শুধু তাই নয় একজন পররাষ্ট্রমন্ত্রীও তিনি নিয়োগ দিয়েছেন ইতোমধ্যে।

উল্লেখ্য, ২০১৪ সালে আমেরিকার এক পর্য্টক এলাকাটিতে নিজের সাম্রাজ্য নির্মাণের ঘোষণা দিলেও, কয়েক দিন পরেই তিনি দেশে ফিরে যান। এলাকাটিতে একসময় মানুষের বাস ছিল বলেও ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ