শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কাকরাইলে হঠাৎ উত্তেজনা; পরিবেশ শান্ত, চলছে বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর  তাবলীগ জামাতের মারকাজ কাকরাইলে হঠাৎ বিশেষ একটি মহল উত্তেজনা তৈরির চেষ্টা করেছে বলে খবর পাওয়া গেছে। কাকরাইলে অবস্থানরত মুরুব্বীরা পরিস্থিতি স্বাভাবিক করতে সচেষ্ট হয়েছেন বলে কাকরাইলের একাধিক সূত্র আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশকেও খবর দেয়া হয়।

জানা যায়, মঙ্গলবার সকালে ৫ দিনের জোড়ে নারায়ণগঞ্জ সাথীদের স্টেজের সামনে থাকা নিয়ে কথা কাটাকাটি হয়৷ হাতাহাতিসহ বিষয়টি নিয়ে কিছুটা উত্তেজনাও ছড়ায়৷ তবে বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি৷

প্রত্যক্ষদর্শীরা জানান, এটি কোনো মুরুব্বীদের দ্বন্দ্বের বিষয় ছিল না৷ বরং তৃতীয় একটি মহলের উশৃঙ্খলা তৈরির অপচেষ্টা বলে জানিয়েছেন কাকরাইলের একাধিক যিম্মাদার৷

কাকারাইলের মুরব্বি মাওলানা যুবায়ের আহমদসহ উলামায়ে কেরাম এবং মুরব্বি ওয়াসিফুর রহমানসহ সবাই নিজ আমলে মারকাজেই অবস্থান করছেন এবং পরিস্থিতি শান্ত করতে সক্ষম হয়েছেন।

পাকিস্তানের ইজতেমা শেষে গতকাল বিকাল চারটায় ঢাকায় পৌঁছেছেন মাওলানা যুবায়ের আহমদ।

বেশ কিছুদিন আগেই শূরার সিদ্ধান্ত ছিল, নারায়ণগঞ্জের তবলীগের সাথীরা ৫ দিনের জোড় ইজতেমায় স্টেজের কাছাকাছি জায়গা পাবে, তবে এবার বরিশাল ভোলার সাথীরা সামনে থাকার আগ্রহ প্রকাশ করে। ঢাকার সাথী এবং নারায়ণগঞ্জের সাথীরা বিষয়টি মুরব্বিদের সিদ্ধান্ত বলে মেনে নেন। বিশেষ একটি মহল বিষয়টিকে কেন্দ্র করে কাকরাইলের পরিবেশ অপ্রীতিকর করার চেষ্টা করে এবং মুরব্বিদের দুই ভাগে ভাগ করার জন্য এটিকে ইস্যু হিসেবে সামনে আনে।

তবে কাকরাইল সূত্র জানিয়েছে, বিষয়টি নিয়ে মুরব্বিরা মোটেও গ্রুপিং বা দূরত্ব তৈরি করতে চাচ্ছেন না। বরং দ্রুত সময়ের মধ্যে সরকার ও উলামায়ে কেরামের মধ্যস্ততায় কাকরাইলের অভ্যন্তরীন সব বিষয়ে সমাধানের পথ খুঁজছেন। এ বিষয়ে আগামী ১৬ নভেম্বর ঢাকার যাত্রাবাড়ীতে কাকরাইলের শূরা এবং উলামায়ে কেরামের বৈঠকও রয়েছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, কাকরাইলে ঢাকা জেলার ডিসি, রমনা থানার ভারপ্রাপ্ত ওসি এবং কাকরাইলের মুরব্বিরা বিষয়টি সমাধানে বৈঠকে বসেছেন।

আসছে রবিউল আওয়াল, জীবনের শ্রেষ্ঠ চিঠিটা নবীজিকেই লিখুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ