বুধবার, ২২ নভেম্বর ২০১৭

ads

৭ গুণী লেখককে সম্মাননা দিয়েছে প্রবাসীকাল ডটকম

OURISLAM24.COM
নভেম্বর ১৪, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: দেশ-বিদেশে সাড়া জাগানো বই প্রবাসের গল্প ২ এর ৭ জন সৌদি আরব প্রবাসী লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সম্পাদককে প্রবাসিকাল ডটকমের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়েছে।

রবিবার স্থানীয় সময় রাত ১০টায় পবিত্র মদিনা মুনাওয়ারার একটি রেস্টুরেন্টে এই লেখক সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রবাসীকাল ডটকমের সম্পাদক, লেখক, গবেষক ও সাংবাদিক যাকারিয়্যা মাহমূদের সভাপতিত্বে এবং প্রবাসীকাল ডটকমের নির্বাহী সম্পাদক শাহাদাত হুসাইনের সঞ্চালনায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের এই সম্মানানা ক্রেস্ট প্রদান করা হয়।

প্রতিটি প্রবাসীর জীবন-ই এক একটি গল্প। আর সেই গল্পগুলোর সাড়া জাগানো গল্পগ্রন্থ সিরিজ প্রবাসের গল্প। এ পর্যন্ত প্রবাসের গল্পের দুটি সিরিজ বের হয়েছে। আগামী আঠারোর বই মেলায় প্রবাসের গল্প ৩ প্রকাশের সার্বিক প্রস্তুতিও ইতোমধ্যেই শেষ হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মদিনা সাংবাদিক পরিষদের সভাপতি মুছা আবদুল জলিল, বিশেষ অতিথি ছিলেন আরটিভি দর্শক ফোরামের সভাপতি, বিশিষ্ট শিক্ষনুরাগী এহসান উদ্দিন আহমদ ও মদিনা সাংবাদিক পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী রাশেদ।

প্রধান অতিথি মুছা আব্দুল জলিল তার বক্তব্যে বলেন, সভ্যতা ও সমাজ বিনির্মাণে লেখকদের ব্যাপক ভূমিকা রয়েছে। তারা সমাজের আদর্শ মানুষ ও গুণীজন। সম্মান ও শুকরিয়া তাদের প্রাপ্য।

প্রবাসীকাল ডটকমের সম্পাদক যাকারিয়্যা মাহমূদ বলেন, কবি, লেখক ও সাহিত্যিকরা ইতিহাসের সাক্ষী। তারা দ্বীন, দেশ, মাটি ও মানুষের জন্য কাজ করেন। তারা সমাজের দর্পণ। নির্মোহ চিত্তের অধিকারী তাই বিত্তের টানে তারা হারিয়ে যান না, বরং এ দুয়ের মাঝে তারা সুন্দর একটি সমন্বয় ঘটান যা অন্যরা খুব সহজে পারেন না।

পুরস্কারপ্রাপ্তরা হলেন, প্রবাসী কবি ও সাংবাদিক ফ ই ম ফরহাদ, প্রবাসের গল্পের সম্পাদক শাহাদাত হুসাইন, বেঙ্গল ট্র্যাডিশন জেদ্দার প্রতিষ্ঠাতা, লেখক মোঃ হাসান মুরাদ, বিশিষ্ট কবি ও লেখক ফজলে এলাহি মুজাহিদ, মদিনা বিশ্ববিদ্যালয়ের এমফিল গবেষক, সুলেখক মাসুম বিল্লাহ ফিরোজী, প্রবাসী লেখিকা মাহবুবা সুলতানা লায়লা ও প্রবাসী লেখক শাহাদাত আল মাহদী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আলোকিতবার্তা পাঠক ফোরামের সভাপতি ব্যবসায়ী ও রাজনীতিবিদ রবিউল ইসলাম, মদিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাওলানা মোহাম্মাদ রমজান আলী, আলোকিতবার্তা ও এফটিভির মদিনা প্রতিনিধি দেলোয়ার হোসেন সুমন, মিলেনিয়াম টিভির আতিকুল্লাহ, মোহনা টিভির মোহাম্মাদ শামিমসহ বিশিষ্ট প্রবাসী কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিক, বাবসায়ী ও বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ।

সবশেষে এক প্রীতিভোজে বিভিন্ন মুখরোচক খাবার ও চাচক্রের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।