বুধবার, ২২ নভেম্বর ২০১৭

ads

নান্দাইলে ভেজাল বিরোধী অভিযান পরিচালিত

OURISLAM24.COM
নভেম্বর ১৪, ২০১৭
news-image

মুহাম্মদ তারিক জামিল
নান্দাইল প্রতিনিধি

ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলা প্রশাসন এবং ময়মনসিংহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ  উপজেলাস্থ কয়েকটি বাজারের বিভিন্ন হোটেল ও মিস্টির দোকানে বিরোধী অভিযান পরিচালিত হয়।

গতকাল সোমবার ১৩ নভেম্বর উপজেলা প্রশাসন এবং ময়মনসিংহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ এ অভিযান পরিচালনা করেন।এসময় বিভিন্ন দোকানে ২৩০ গ্রাম ওজনের খালি ঠোঙ্গা পাওয়ার তথ্য জানা যায়।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজুর রহমান উক্ত প্রতিষ্ঠানসমূহকে ভোক্তা অধিকার সংরক্ষণ আাইন ২০০৯ এর ৪৬ ধারায় ১০০০০ টাকা এবং মদিনা বেকারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আাইন ২০০৯ এর ৩৭,৪২ ও ৪৪ ধারায় ২০০০০ টাকাসহ সর্বমোট ৩০০০০ টাকা জরিমানা করেন ।

এদিকে, ময়মনসিংহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলম কর্তৃক মুন্সি মিষ্টান্ন ভাণ্ডারকে ৪৬ ধারায় ২০০০০টাকা,কাইয়ুম মিষ্টান্ন ভাণ্ডারকে ৪৬ ধারায় ১০০০০ টাকা,জামাল মিষ্টান্ন ভাণ্ডারকে ৪৬ ধারায় ১০০০০ টাকা এবং টাকা,তোফাজ্জল মিষ্টির দোকান কে ৪৬ ধারায় ১০০০০ টাকাসহ সর্বমোট ৫০০০০ টাকা জরিমানা করা হয়।

ঘটনাস্থলে বিপুল পরিমাণ প্রায় ২০৮ গ্রাম ওজনের মিষ্টি বিতরনের খালি প্যাকেট, প্রায় ২৩০ গ্রাম ওজনের ঠোঙ্গা ,অন্য প্রতিষ্ঠানের মোড়ক, খাবার অনুপযোগী রং এবং ফ্লেভার নষ্ট করা হয়।এসময় উপস্থিত জনসাধারণকে সচেতন করার জন্য,  তাদের মাঝে আইনের লিফলেট বিতরণ করা হয়।

উক্ত অভিযানে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজুর রহমান এবং জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলমের সঙ্গে ছিলেন জেলা বাজার কর্মকর্তা জিল্লুল বারী, জেলা CAB এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ, নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারী ইন্সপেক্টর মোঃ মিজানুর রহমান এবং সার্বিক সহযোগিতায় ছিল জেলা প্রশাসন ময়মনসিংহ। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা কর্মকর্তারা।

আরএম