বুধবার, ২২ নভেম্বর ২০১৭

ads

ঢাকাকে সেফ সিটি করতে কাজ করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

OURISLAM24.COM
নভেম্বর ১৪, ২০১৭
news-image

আওয়ার ইসলাম : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ঢাকাকে সেফ সিটি বা নিরাপদ শহর হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে সরকার।

আজ সোমবার সন্ধ্যার পর রাজধানীর গুলশানে একটি হোটেলে রেডিও স্পাইস ডিএমপি ট্রাফিক আপডেট সম্প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ঢাকাকে সেফ সিটি করার পরিকল্পানা করছে সরকার। দেশের বড় সিটিগুলোও সেফ সিটি করার পরিকল্পনা রয়েছে। পরীক্ষামূলকভাবে ঢাকা সিটিকে, এরপর চট্টগ্রাম সিটিকে সেফ সিটি করা হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ কিন্তু ছোট পুলিশ নয়। বিশাল পুলিশ বাহিনী এখন। গত নয় বছরে ৮০ হাজার পুলিশ নিয়োগ হয়েছে। সব মিলিয়ে এখন পুলিশ বাহিনীতে সদস্য সংখ্যা প্রায় দুই লাখ।

এ সময়  অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, ট্রাফিক পুলিশ অমানবিক পরিশ্রম করে যাচ্ছে। আমাদের দেশে অল্প সড়ক, অধিক যানবাহন রয়েছে। স্কুল-কলেজ সব মিলিয়ে ট্রাফিকের যে অবস্থা তাতে যানজট কমানো কোনোভাবেই সম্ভব না।

তবে আমরা চেষ্টা করছি,  নিয়মের মধ্যে রেখে নগরবাসীর ভোগান্তি কমাতে। রাজধানীতে প্রতিদিন তিন শিফটে তিন হাজার পুলিশ যানজট নিরসনের জন্য কাজ করে। পুলিশের আন্তরিকতা আছে তাঁদের কাজের প্রতি। নগরবাসী সহযোগিতা করলে যানজট নিরসন সম্ভব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া,  ডিএমপি অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদ, ডিএমপি ট্রাফিক (দক্ষিণ) বিভাগের যুগ্ম কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, রেডিও স্পাইসের  প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তাসনীম বর্ষা ইসলাম (আরজে তাজ) প্রমুখ।