শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে সকল দলকে সমান সুযোগ দিতে হবে : ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  সুষ্ঠু নির্বাচন করার স্বার্থে সকল রাজনৈতিক দলকে কার্যক্রম করার সমান সুযোগ করে দিতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেন, সকল দলকে দলীয় কার্যক্রম পরিচালনার সুযোগ না দিয়ে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সুষ্ঠু নির্বাচনের পূর্ব শর্ত হলো সকল রাজনৈতিক দলকে সাংগঠনিক কাজের সমান সুযোগ দেয়া।

গতকাল (শনিবার) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি পূর্বের নির্বাচন কমিশনের সমালোচনা করে বলেন, নির্বাচনে নিরপেক্ষতার স্বাক্ষর রাখতে না পারলে নির্বাচন কমিশনকে চরম খেসারত দিতে হবে। বিগত নির্বাচনগুলোতে সুষ্ঠু নির্বাচনের স্বাক্ষর রাখতে পারেনি। সীমাহীন ভোট ডাকাতি, কেন্দ্র দখল ও জাল ভোট দেয়ার ঘটনা ঘটেছে। এভাবে নির্বাচনের মাজা ভেঙ্গে  দেয়া হচ্ছে।

অন্যান্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন ডা. মুখতার হোসাইন, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা আবু জাফর আহমদুল্লাহ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন।

তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলার অবনতির কারণে গুম, খুন, হত্যা, নারী নির্যাতন, নারী অপহরণের ঘটনা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। সরকার দলীয় স্বার্থে আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করার কারণে এর অবনতি মারাত্মক আকার ধারণ করেছে।

হাজার অন্যায় করেও আইনের ফাঁক-ফোকর দিয়ে বের হওয়ার সুযোগ থাকায় অপরাধ প্রবণতাও বাড়ছে আশঙ্কাজনক হারে। এভাবে চলতে থাকলে মানুষ আইনের প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলবে। কাজেই এর আশু সমাধান করা জরুরী।

আরো উপস্থিত ছিলেন. দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সহ-সাংগঠনিক সম্পাদক  কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শ্রমিকনেতা মুহম্মাদ খলিলুর রহমান, ডা. দেলেয়ার হোসেন, মাওলানা আরিফুল ইসলাম. এডভোকেট মাওলানা মুহিব্বুল্লাহ, ছাত্রনেতা এস এম সাইফুল ইসলাম প্রমুখ।

আরএম


সম্পর্কিত খবর