মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

সিরিয়ায় ‘এক বোমা এক টার্গেট’ নীতি অনুসরণ করছে রাশিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুজাহিদুল ইসলাম
অনুবাদক, আন্তর্জাতিক ডেস্ক

সিরিয়াতে সব ধরনের অত্যাধুনিক অস্ত্রের পরীক্ষা চালিয়েছে বলে আবারও ঘোষণা দিলো রাশিয়ান সেনা বাহিনী।

রুশ সেনাবাহিনীর চীফ অব স্টাফ ফালিরি গতকাল এ ঘোষণা দেন। তিনি বলেন, তার দেশ সকল ধরনের আধুনিক অস্ত্রের পরীক্ষা সিরিয়াতে চালিয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রনালয়ের নিয়মিত সভায় তিনি জানান, সিরিয়াতে রাশিয়া ‘এক বোমা এক টার্গেট’ নীতি বাস্তবায়নে সক্ষম হয়েছে। আর তা সম্ভব হয়েছে শত্রুএলাকায় ব্যাপকভিত্তিক গোয়েন্দাতথ্য ব্যাবহারের মাধ্যমে।

ইতোপূর্বে রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শুকো জানান, সিরিয়ান সরকারের সহযোগিতায় থাকা রুশ বাহিনী সিরিয়াভূখণ্ডে প্রথম বারেরমতো বেশ কিছু আধুনিক অস্ত্রের পরীক্ষা চালিয়েছে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী জানান, বেশ কিছু নতুন অস্ত্রের মডেলের পরীক্ষা মরুভূমিতে কঠিন চালানো হচ্ছে। যা খুবই কার্যকর প্রাণিত হয়েছে।

তিনি জানান, সিরিয়ায় রাশিয়ার কৌশলগত বিমান ব্যবহার করা হয়েছে। প্রথম বারের মতো ৪৫০০শত কিলোমিটারের বেশী দূরপাল্লার এক্স ১০১ ক্ষেপনাস্র দূরপাল্লার বিমান থেকেই ভূমিতে নিক্ষেপ করা হয়।

উল্লেখ্য, গত কয়েক বছর যাবৎ রুশ অস্ত্রের বিক্রি বেড়েছে।

ক্লাশিনকোভ এর নির্বাহী আলেক্স জানান, ২০১৬ সালে মধ্যপ্রাচ্যের অর্ডারের কারণে তাদের বিক্রি বেড়েছে, যা বছরধরে ইউক্রেন ইস্যুতে পাশ্চাত্যের অবরোধে ক্ষতি পুষিয়ে দিয়েছে।

সূত্র: আল জাজিরা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ