বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


নিজেদের মধ্যে বিভেদ সৃষ্টি নয়: নাসিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দলের নেতাকর্মীদের জোটে বিভেদ সৃষ্টি না করতে আহবান জানিয়ে বলেন ,  ‘১৪ দলকে আমরা চোখের মনির মতো রক্ষা করেছি। এখন এমন কোনো কথা বলা যাবে না যাতে নিজেদের মধ্যে বিভেদের সৃষ্টি হয় এবং ঐক্যে ফাটল ধরে’।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এসময় ১৪ দলের ঐক্য ধরে রাখতে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের এ কেন্দ্রীয় নেতা বলেন, দেশের জনগণের ভোটেই আওয়ামী লীগ সবসময় ক্ষমতায় এসেছে বলে মন্তব্য করে এসময় নেতাদের উদ্দেশ্যে নাসিম বলেন, ‘কেউ উত্তেজিত হয়ে এমন কোনো কথা বলবেন না যাতে ঐক্যের ক্ষতি হয়’।

উল্লেখ্য, বুধবার কুষ্টিয়ায় জনসভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘এরশাদ, দীলিপ বড়ুয়া, মেনন আর ইনু ছাড়া আওয়ামী লীগ এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবে না’। তার এমন বক্তব্যের পর বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের উদ্যোগে বই বিতরণ কর্মসূচিতে পাল্টা মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ ছাড়া নির্বাচন করলে ইনুর পরিণতি কী হবে তা উনি ভালো করেই জানেন।’ সরকারের প্রতি কোনো কারণে অভিমান করে তথ্যমন্ত্রী এমন বক্তব্য দিয়েছেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক।

অন্যদিকে আওয়ামী লীগের শরীক দল হতে পারাকে নিজের জন্য অনেকটা দামের বলে উল্লেখ করে একই দিন সকালে সচিবালয়ে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা ৮০ পয়সার মালিক হয়েও এক পয়সা, ২০ পয়সার সমতুল্য শরীকদের মর্যাদা দিয়েছেন। কতিপয় নেতানেত্রীকে কদর করেছেন, দাম দিয়েছেন এবং ঐক্যে শামিল করে মহাজোট এবং ১৪ দল গড়ে তুলেছেন’।

অনেক নেতাকর্মী ১৪ দলের শরীক দলগুলোকে খাটো করে বক্তব্য ও বিবৃতি দেন বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘তারা ঐক্যের শরীকদের তুচ্ছ-তাচ্ছিল্য করেন এবং তাদের প্রতি তির্যক মন্তব্য করেন’।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ